নারায়ণগঞ্জের মানুষ নেতৃত্বের কারণে পিছিয়ে: আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৮, ১৯:১৮

নারায়ণগঞ্জের মানুষের অসম্ভব সাহস আছে, কিন্তু নেতৃত্বের কারণে এই শহরটি পিছিয়ে আছে বলে মনে করেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। তার প্রতিদ্বন্দ্বী ওসমান পরিবারের দিকে ইঙ্গিত করে নেতৃত্বের ব্যর্থতার কথা তুলে ধরেন তিনি।

শনিবার জেলা আওয়ামী লীগ আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন মেয়র। জেল হত্যা দিবস উপলক্ষে সরকারি দল আওয়ামী লীগ এই সভার আয়োজন করে।

চলতি বছরের জানুয়ারিতে হকার উচ্ছেদ নিয়ে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারীদের সঙ্গে নিজের বিরোধের প্রসঙ্গ তুলে ধরেন আইভী। বলেন, ‘গত ১৬ জানুয়ারি চাষাড়ায় হকার উচ্ছেদ করতে আমরা যাইনি। জনগণকে নিয়ে হেঁটে যাচ্ছিলাম। ওইদিন আমার ভাইদের নিয়ে হেঁটে যাচ্ছিলাম। সেদিন আমার ভাইয়েরা পিস্তলকে ভয় পায়নি। নারায়ণগঞ্জের মানুষের অসম্ভব সাহস রয়েছে।’
মেয়র বলেন, ‘আমার সঙ্গে থাকা লোকজন কিন্তু পিস্তলের মুখে দাঁড়িয়ে অস্ত্রধারীকে (যুবলীগ নেতা নিয়াজুল ইসলাম) উত্তম-মধ্যম দিয়ে তাকে ওইখান থেকে সরিয়ে দিয়েছে। নিরস্ত্র মানুষ ওখানে দাঁড়িয়েছিল। এ শহরের মানুষের সাহস আছে। শুধু নেতৃত্বের কারণে পিছিয়ে যায়।’

গত ২৩ অক্টোবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নারায়ণগঞ্জে আসার কথা ছিল। এ উপলক্ষ্যে নারায়ণগঞ্জে জেলা ও মহানগর আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতিও নিয়েছিল। কিন্তু আসার আগের দিন জানানো হয় তিনি আসবেন না। নৌকায় ভোট চাওয়ার সেই কর্মসূচি স্থগিত করা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আইভী বলেন, ‘আওয়ামী লীগের সেক্রেটারিকে গ-গোলের ভয় দেখিয়ে আসতে দেয়া হয়নি।’

‘নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সেক্রেটারি আসার কথা ছিল। ব্যাপক কর্মসূচির প্রস্তুতি নেয়া হলো। কিন্তু কেন তাকে আসতে দেয়া হলো না? প্রশ্ন রাখেন মেয়র আইভী।

মেয়র বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস সেই দিন দলের সেক্রেটারি এলে নারায়ণগঞ্জে নৌকায় নৌকায় একাকার হয়ে যেতো। এই ভয়ের কারণেই কারা হুমকি যে, দলের সেক্রেটারি এলে এখানে গ-গোল হবে? হকার ইস্যু নিয়ে, ফতুল্লায় শ্রমিক লীগ নিয়ে ঝামেলা, এই ধরনের মিথ্যা দিয়ে ভয় দেখানো হয়েছে। এ ধরনের মিথ্যা যারা বলে এখন আর তাদের ভয় আমরা পাই না।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। এর আগে জেলহত্যায় নিহতদের স্মরণে আওয়ামী লীগ কার্যালয়ের নিহতদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আনিসুুর রহমান দিপু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, সহ-সভাপতি আরজু রহমান ভূইয়া, আসাদুজ্জামান আসাদ, আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউছার আহাম্মদ পলাশ প্রমুখ।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :