পেশাদারিত্ব ও দক্ষতা বাড়াতে এইচআরপিবির উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৬ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৮, ১৮:২৩

যুগোপযোগী মানবসম্পদ উন্নয়নে উদ্যোগ নিয়েছে এইচআর প্রফেশনাল’স অব বাংলাদেশ (এইচআরপিবি)। শুক্রবার মিরপুরের একটি রেস্টুরেন্টে আয়োজিত মিলনমেলায় এই সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে- বিভিন্ন প্রতিষ্ঠানে এইচআর বিভাগে কর্মরতদের বিনামূল্যে প্রশিক্ষণ; কাজের গতি আনতে সংগঠনটির ওয়েবসাইট খোলা; যার মাধ্যমে নতুন এইচআরদের ই-লার্নিং দেয়া হবে; মালিকদের কাউন্সিলিং দেয়া; দেশের সামগ্রিক কর্মপরিবেশ উন্নয়নের জন্য সরকারকে পরামর্শ দেয়া ইত্যাদি।

সুচারুভাবে কার্যক্রম পরিচালনার জন্য সংগঠনটি রেজিস্ট্রেশন করার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া সংগঠনের পক্ষ থেকে নিয়মিত জার্নাল প্রকাশ এবং প্রতিটি প্রতিষ্ঠানকে দ্রুততর সময়ে লাভজনক হয়ে উঠতে সহযোগিতা করবে সংগঠনটি।

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে এইচআর হিসেবে কর্মরত দুই শতাধিক সদস্য এই মিলনমেলায় অংশগ্রহণ করেন। সংগঠনের কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শনী করা হয়। তাদের প্রতিষ্ঠানের লক্ষ্য-উদ্দেশ্য সম্পর্কে অবহিত করা হয়।

এইচআরপিবি’র ভিশনে বলা হয়েছে, এইচআরদের যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রূপান্তর করা হবে। সরকারি প্রতিষ্ঠানে আধুনিক এইচআর পদ্ধতি গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পরামর্শ দেয়া হবে।

সংগঠনটি মিশনে আরও বলা আছে, মানবসম্পদ উন্নয়নে শিল্পের মালিকদের সাহায্য করা হবে। আধুনিক এইচআর পদ্ধতি অনুশীলনে ভূমিকা রাখবে।

প্রতিষ্ঠানের কর্মপরিবেশ বজায় রাখতে সরকারের সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে পরামর্শ দেবে। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের কাউন্সিলিং সেবা দেবে। ২০১৮ সালের শুরুর দিকে হটসঅ্যাপের মাধ্যমে সংগঠনটির যাত্রা শুরু। বর্তমানে দুটি পৃথক হটসঅ্যাপের মাধ্যমে পরিচালিত সংগঠনটির সদস্য সংখ্যা পাঁচ শতাধিক। বর্তমানে হটসঅ্যাপের মাধ্যমে ই-লার্নিং চালু রয়েছে। যেখানে প্রতিনিয়ত আপলোড করা হচ্ছে গুরুত্বপূর্ণ প্রশাসনিক ব্যবস্থাপনা, নিয়ম-কানুন, এইচআর বিষয়ক শিক্ষণীয় আর্টিকেল।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

একীভূতকরণে কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত মানছে না ন্যাশনাল ও বেসিক ব্যাংক

পুনর্নিয়োগ পাওয়ায় বিএসইসি চেয়ারম্যানকে এবিবি প্রধানের শুভেচ্ছা

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত

এক হাজার টাকা কৃষিঋণে কেউ জেলে, ১০ হাজার কোটি টাকার ঋণখেলাপি সরকারের পাশে: ফরাসউদ্দিন

টানা অষ্টমবার কমলো স্বর্ণের দাম

বিএইচবিএফসিতে নতুন ডিএমডি এবং জিএমের যোগদান

বাংলাদেশ কমার্স ব্যাংকের BAMLCO সম্মেলন অনুষ্ঠিত 

  ইসলামী ব্যাংকের মাধ্যমে রেমিট্যান্স গ্রহণ করে গাড়ি জিতলেন কাপাসিয়ার মুঞ্জিল 

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অফিসারদের নিয়ে ‘রিফ্রেশার্স ট্রেইনিং কোর্স’ অনুষ্ঠিত

শ্রমজীবী মানুষের মাঝে ‘ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাব’ এর পানি ও খাবার স্যালাইন বিতরণ 

এই বিভাগের সব খবর

শিরোনাম :