নরেন্দ্র মোদির চরিত্রে বিবেক

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০১৯, ২০:০৭

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারত। সাধারণ একজন চা বিক্রেতা থেকে বিপুল জনগোষ্ঠীর সে দেশের ১৫তম প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে মোদির নেতৃত্বাধীন বিজেপি জয়লাভ করে। যার সুবাদে তিনি বসেন প্রধানমন্ত্রীর আসনে। তার পাঁচ বছর মেয়াদ শেষের পথে। ঠিক সেই মুহূর্তে বর্তমান প্রধানমন্ত্রীর জীবনীর ওপর সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন দেশটির জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক ওমাং কুমার।

কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চরিত্রে কে অভিনয় করবেন? সেটাও ঠিক করে ফেলেছেন পরিচালক। শোনা যাচ্ছে, এক সময়ের জনপ্রিয় বলিউড অভিনেতা বিবেক ওবেরয়কে দেখা যাবে মোদির ভূমিকায়। এ ব্যাপারে নায়কের সঙ্গে চূড়ান্ত কথাবার্তাও নাকি হয়ে গেছে ওমাং কুমারের। তিনি ঘোষণা দিয়েছেন, চলতি বছরের মে অথবা জুন নাগাদ ১৬তম লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই মোদির বায়োপিক তিনি রূপালি পর্দায় তুলতে চান।

এ ব্যাপারে পরিচালক ওমাং কুমারের যুক্তি, নির্বাচনের আগে ছবিটি মুক্তি দিলে তা ভারতের জণগনের মধ্যে বিজেপির পক্ষে ইতিবাচক প্রভাব ফেলবে। শুধু মোদির ভক্তরাই যদি সিনেমা হলে আসেন, তবেই ছবিটি ব্যবসাসফল হবে। কারণ এই ছবির গল্পে থাকবে প্রধানমন্ত্রী মোদির শুরু থেকে বর্তমান পর্যন্ত। থাকবে কীভাবে তিনি সাধারণ একজন চা বিক্রেতা থেকে ভারতের মতো রাষ্ট্রের প্রধানমন্ত্রী হলেন।

তবে এতসব পরিকল্পনা করলেও মোদির বায়োপিকের নাম এখনো ঠিক করেননি পরিচালক ওমাং কুমার। তবে তিনি জানিয়েছেন, খুব শিগগিরই নাম প্রকাশ করা হবে। এছাড়া ছবিতে বিবেক ওবেরয় ছাড়া আরও কারা অভিনয় করবেন সেটাও জানিয়ে দেয়া হবে। আপাতত জানা গেছে, দিল্লি থেকে বারোদা পর্যন্ত বিভিন্ন জায়গায় হবে ছবিটির শুটিং। কিছু দৃশ্যধারণ হবে উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশেও।

এদিকে প্রধানমন্ত্রী মোদির বায়োপিক দিয়ে বহুদিন পর বলিউডের ছবিতে ফিরছেন বিবেক। বলিউডে তার শেষ ছবি ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত কমেডি ঘরানার ‘গ্রেট গ্র্যান্ড মাস্তি’। সেই হিসেবে মোদির বায়োপিক দিয়ে তিন বছর পর আবার হিন্দি ছবির দুনিয়া মাতাতে আসছেন নায়ক। বিবেককে শেষ দেখা গেছে কন্নড় ছবি ‘কমান্ডো’ এবং তামিল ‘বিবেগম’ ছবিতে। বর্তমানে তিনি ব্যস্ত দক্ষিণের মালয়ালাম ছবি ‘লুসিফা’-এর শুটিং নিয়ে।

ঢাকা টাইমস/০২ জানুয়ারি/এএইচ    

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :