তবুও নাম্বার ওয়ান সালমান খান

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১০:৫০

গত বছর আমেরিকার বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের বিচারে বলিউডের সবচেয়ে দামি অভিনেতা নির্বাচিত হন সালমান খান। ডিসেম্বরে ফোর্বস ভারতের সেরা একশ তারকার তালিকা প্রকাশ করে। সেখানে ঘনিষ্ঠ দুই বন্ধু শাহরুখ খান ও আমির খান সহ অন্য তারকাদের পেছনে ফেলে টানা তৃতীয়বারের মতো শীর্ষ আয়কারী হন বলিউড ভাইজান।

সেই খবরের মাস না পেরোতে আরও এক খুশির বার্তা এলো সল্লু মিয়ার জন্য। দেশব্যাপী ভক্তদের ভোটেও নাম্বার ওয়ান তারকা হয়েছেন সালমান খান। সম্প্রতি ইন্ডিয়া টুডে’র এক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। সেখানে ভক্তদের জন্য প্রশ্ন ছিল, ‘আপনার মতে ২০১৮ সালের এক নম্বর হিরো কে?’ যত জনকে এই প্রশ্নটি করা হয়েছে তাদের মধ্যে সর্বোচ্চ ৯ শতাংশ ভক্ত সালমান খানের নাম বলেছেন।

গত এক বছর হিট ছবি নেই সালমান খানের। ২০১৮ সালে ভালো ব্যবসা করতে ব্যর্থ হয় তার ‘রেস থ্রি’ ছবিটি। এই সিরিজের আগের দুটি ছবিতে অভিনয় করে সফল হন সাইফ আলি খান। তৃতীয় কিস্তিতে ময়দানে নামেন সালমান খান। কিন্তু দর্শকদের মন ভরাতে পারেননি। তা সত্ত্বেও তার জনপ্রিয়তা এতটুকু কমেনি। ফোর্বসের বিচারে নাম্বার ওয়ান হওয়ার পরে দেশীয় ভক্তদের বিচারেও সেরা তারকা তিনি।

এদিকে সালমানের পরে দ্বিতীয় সর্বোচ্চ ৭ শতাংশ করে ভোট পেয়েছেন অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন ও শাহরুখ খান। গত দুই বছর ধরে শাহরুখ-অমিতাভের কোনো ব্যবসাসফল ছবি নেই। কিন্তু রজনীকান্তের সঙ্গে ‘২.০’ দিয়ে কামাল করেছেন অক্ষয়। এদিকে দর্শকদের কাছে তেমন গুরুত্ব পাননি ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত আমির খান। গত বছর ভালো ব্যবসা করেনি তার ‘ঠগস অব হিন্দুস্তান’। তবে তৃতীয় সর্বোচ্চ ৫ শতাংশ ভোট পেয়ে নজর কেড়েছেন রণবীর সিং।

ইন্ডাস্ট্রির এই তারকা গত কয়েক বছর ধরেই আলোচনায়। ২০১৭ সালের একেবারে শেষ দিকে রণবীর আলোড়ন ফেলেছিলেন বহুল আলোচিত ও বিতর্কিত ‘পদ্মাবত’ ছবি দিয়ে। এখানে দিল্লির অত্যাচারী সুলতান আলাউদ্দিন খিলজির চরিত্রে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছিল। ব্যবসাও করেছিল ভালো। তেমনি গত বছর ডিসেম্বরে মুক্তি পাওয়া ‘সিম্বা’ দিয়ে আরেক ট্রাম কার্ড মারেন অভিনেতা। শুধু ভারত থেকেই এই ছবির আয় দুইশ কোটির উপরে।

তা সত্ত্বেও সালমানকে টেক্কা দেওয়া যে খুব সহজ হবে না সেটা দেখিয়ে দিয়েছে তার ভক্তরা। এছাড়া বর্তমানে চলছে ভাইজানের ‘ভারত’ ছবির শুটিং। যেখানে তার নায়িকা ক্যাটরিনা কাইফ। সাবেক প্রেমিকার সঙ্গে সালমানের কোনো ছবিই ব্যর্থ নয়। এরপর আবার শুরু হবে ‘দাবাং থ্রি’-এর কাজ। এই সিরিজেরও আগের দুই ছবি সুপারহিট। কাজেই সালমানের আসন দখল করতে যেকোনো তারকাকেই অতিমানবীয় কিছু করে দেখাতে হবে।

ঢাকা টাইমস/২৭ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :