গোপালগঞ্জে সংরক্ষিত আসনে নাসিমাকে চান জেলাবাসী

আহম্মেদ আলী খান, গোপালগঞ্জ প্রতিনিধি
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচরদের অন্যতম বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাসেম সমাদ্দার। ১৯৭২ সালে বঙ্গবন্ধুর নিজ হাতে প্রতিষ্ঠিত গোপালগঞ্জ পৌরসভার প্রথম মেয়র। বর্তমানে বার্ধ্যক্যজনিত কারণে অসুস্থ হয়ে বিছানায়। তার তৃতীয় কন্যা নাসিমা আক্তার রুবেল একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন-প্রত্যাশী।

মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য নাসিমা আক্তার প্রায় তিন দশক ধরে দলীয় কর্মকাণ্ডে সরব। তার ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করে চলেছেন। বিসর্জন দিয়েছেন সংসারজীবন। আশা করছেন এবার সংরক্ষিত আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দেবেন। গোপালগঞ্জ জেলাবাসীও তাকে এমপি হিসেবে দেখতে চায়।

নাসিমা আক্তার রুবেল দলের কেন্দ্রীয় দায়িত্ব পালনের পাশাপাশি আরও অনেক সংগঠনের সঙ্গে জড়িত। গোপালগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নাসিমা জাতীয় মহিলা সংস্থা গোপালগঞ্জ জেলা শাখার চেয়ারম্যান, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, মহিলা অঙ্গন গোপালগঞ্জের সভাপতি এবং মহিলা অঙ্গন প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে অবদান রাখায় জাতীয় যুব পুরস্কার-২০১৭, জয়িতা পদক-২০১৭, ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৮ পদকে ভূষিত হন নাসিমা।

জাতীয় মহিলা সংস্থা, মহিলাবিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, রেড ক্রিসেন্ট সোসাইটি ও জেলা প্রশাসকের বিভিন্ন কর্মকাণ্ডে সক্রিয়ভাবে অংশ নিয়ে চলেছেন নাসিমা আক্তার রুবেল। টুঙ্গিপাড়া-কোটালীপাড়া এলাকায় নারী ও প্রতিবন্ধীদের উন্নয়ন ও তাদের লেখাপড়া সংক্রান্ত বিষয়ে নিরলসভাবে কাজ করে আসছেন। তার এই সক্রিয় অংশগ্রহণ জেলাসহ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতাদের কাছে ভূয়সী প্রশংসা পায়।

নাসিমা আক্তার রুবেলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ও আস্থাভাজন একনিষ্ঠ কর্মী হিসেবে জানে গোপালগঞ্জবাসী। তাই গোপালগঞ্জের সংরক্ষিত আসনে নাসিমা আক্তার রুবেলকে এমপি পদে মনোনীত করতে পারেন প্রধানমন্ত্রী- এমনটিই আশা করছেন জেলাবাসী ও তার শুভাকাক্সক্ষীরা।

(ঢাকাটাইমস/২ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

উপজেলা নির্বাচন: আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রাণীনগরের ৫ জন

ফরিদপুরে কালবৈশাখীর তাণ্ডবে বিধ্বস্ত তিন উপজেলা, বন্ধ বিদ্যুৎ সংযোগ

মেহেরপুরে স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রীর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :