ঠাকুরগাঁওয়ে জীবন রক্ষার্থে গুলি চালিয়েছে বিজিবি

ঠাকুরগাঁও প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১১ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩৮

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির জব্দকৃত গরু ছিনিয়ে নেয়ার ঘটনায় চোরাকারবারিদের সঙ্গে বিজিবির সংর্ঘষে গুলিতে তিনজন নিহতের ঘটনার বিস্তারিত তুলে ধরে মঙ্গলবার রাতে এক সংবাদ সম্মেলন করেছে বিজিবি।

এতে বিজিবি কর্মকর্তারা বলেন, ‘আত্মরক্ষার স্বার্থে’গুলি চালাতে বাধ্য হয়েছিলেন ঠাকুরগাঁও-৫০  বিজিবির সদস্যরা।

মঙ্গলবার রাত ৯ টায়  ঠাকুরগাঁও বিজিবির লেজার ক্যান্টিনে এক সংবাদ  সম্মেলনে ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন বিন মোহাম্মদ মাসুদ এসব কথা বলেন।

তিনি বলেন, বিজিবি চোরাকারবারিদের আস্তানা থেকে ভারতীয় গরু উদ্ধারের চেষ্টা চালালে চোরাকারবারিরা সংঘবদ্ধ হয়ে বিজিবি সদস্যদের ঘেরাও করে। তারা দেশীয় তৈরি অস্ত্র নিয়ে বিজিবির ওপর চড়াও হয়।

এ সময় বিজিবি সদস্যরা নিজ জীবন রক্ষার্থে গুলি চালালে ৩ চোরাকারবারি প্রাণ হারায়। আহত হয় বিজিবি ৫ সদস্য । তিনটি অস্ত্র ক্ষতিগ্রস্ত হয়।

এ সময় বিজিবি সদস্যরা ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র দা কুড়াল উদ্ধার করেছে।

বিজিবির সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল শামসুল আরেফীন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলীসহ প্রিন্ট ও  ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিজিবির পরিচালক  আরও বলেন, বিজিবি সীমান্তে চোরাকারবারি মাদক পাচার, অবৈধ ব্যবসা বন্ধের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কোনো শক্তির কাছে বিজিবি মাথা নত করবে না। একটি মহলের চক্রান্তে স্থানীয় সন্ত্রাসীদের সহায়তায় চোরাকারবারিরা বিজিবি সদস্যদের ওপর  হামলা করে।

লেফটেন্যান্ট কর্নেল তুহিন বলেন, গত এক মাসের কম সময়ে সীমান্তে দুটি হত্যাকাণ্ড ঘটার পর তারা কড়াকড়ি আরোপ করেছেন।

‘ইতোমধ্যে অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। এজন্য বিভিন্ন চোরাকারবারি গ্রুপগুলোসহ আরও কিছু স্বার্থন্বেষী মহল থাকতে পারে, যারা তাদের ইন্ধন দিয়ে পরিকল্পিতভাবে বিজিবি সদস্যদের হতাহত করার চেষ্টা করেছে বলে আমাদের ধারণা।’

পুরো ঘটনা খতিয়ে দেখে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করার কথা জানান তিনি।

ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :