ডাক্তার হওয়ার স্বপ্ন পিষ্ট ট্রাকের চাকায়

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৮ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪২

স্বপ্ন ছিল চিকিৎসক হওয়ার। চলছিল সাধনাও। কিন্তু থেমে গেল সব চেষ্টা। ট্রাকের চাকায় পিষ্ট হয়ে থেমে গেল মেয়েটির জীবনের চাকা।

পাবনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষে পড়তেন তানিজা হায়দার। বুধবার বসন্ত বরণে বের হয়েছিলেন বন্ধুর সঙ্গে। কিন্তু মোটর সাইকেল থেকে পড়ে যাওয়ার পর দ্রুতগতির একটি ট্রাক চলে যায় তার ওপর দিয়ে। ঘটনাস্থলেই মারা যান তিনি। এই ঘটনায় সহপাঠীদের মধ্যে শোকের ছায় নেমে এসেছে। বসন্তবরণের আয়োজন মুহূর্তেই পরিণত হয়েছে বিষাদে।

বুধবার সন্ধ্যায় পাবনা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন মহেন্দ্রপুরে এই ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থী রাজশাহী জেলার লক্ষীপুর কাঁচাবাজার এলাকার শাম্মাক হায়দারের মেয়ে। তিনি বন বিভাগে কাজ করেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) জালাল উদ্দিন সহপাঠীদের বরাত দিয়ে জানান, বসন্ত বরণের আনন্দ উপভোগে বিকালে বন্ধুর সঙ্গে বাইকে ঘুরতে বের হন তানিজা। ফেরার পথে বাস টার্মিনাল এলাকা এলেব্যাটারি চালিত অটোরিক্সার ধাক্কায় বাইক থেকে ছিটকে পড়ে যান। এ সময় পেছন দিক থেকে দ্রুত গতির একটি ট্রাক তার উপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মারা যান তানিজা।

যে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তানিজা মারা গেছেন, সেটি দুর্ঘটনার পর পর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। এটিকে শনাক্তও করা যায়নি।

এই খবর তানিজার শিক্ষা প্রতিষ্ঠান পাবনা মেডিকেল কলেজে পৌঁছলে মুহূর্তেই পরিবেশ ভারী হয়ে উঠে। অনেকেই কান্নায় ভেঙে পরেন।

খুলনাতেও ঝড়েছে আরেক প্রাণ

খুলনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের আরিফুল ইসলাম আকাশও নিহত হয়েছে সড়ক দুর্ঘটনায়। বুধবার সকাল সাড়ে আটটার দিকে নগরীর লবণচরা থানার গেট সংলগ্ন রূপসা সেতু বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। আকাশ মেডিকেল কলেজের কে-২৫ এর পঞ্চম ব্যাচের ছাত্র।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, লবণচরা থানার গেটের অদূরে মোটরসাইকেল দুর্ঘটনায় খুলনা মেডিকেল কলেজের একজন ছাত্রকে দেখতে পায় পুলিশ। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তবে পথেই তার মৃত্যু হয়।

কীভাবে দুর্ঘটনাটি হলো, সেটি জানাতে পারেননি ওসি। বলেন, আকাশ নগরীর জিরো পয়েন্টের দিক থেকে রূপসা সেতুর দিকে যাচ্ছিলেন।

আকাশের গ্রামের বাড়ি ফরিদপুর জেলায় বলে জানান লবণচড়ার ওসি।

ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/প্রতিবেদক/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :