দালালদের খপ্পরে পড়ে প্রসূতি মৃত্যুর অভিযোগ

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২০

ময়মনসিংহের নান্দাইলে দালালদের খপ্পরে পড়ে জিনুয়ারা নামে এক প্রসূতি মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার ডা. তাজুল ইসলাম খানের চেম্বারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, জেলার দাতারাটিয়া গ্রামের মোস্তফা কামালের স্ত্রী জিনুয়ারার প্রসব ব্যথা শুরু হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছিলেন স্বজনরা। এসময় দালাল কল্পনা, বেদেনা, হেলেনা ও নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক আয়া শাহানার খপ্পরে পড়েন তারা। পরে দালালরা  ডা. তাজুল ইসলামের চেম্বারে রোগীকে নিয়ে যায়। সেখানে জোরপূর্বক প্রসব ঘটানোর সময় অতিরিক্ত রক্তক্ষরণ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসক মহিউদ্দিন আলমগীর তাকে মৃত ঘোষণা করেন। তবে নবজাতক শিশু সুস্থ রয়েছে।

এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান ডা. তাজুল ইসলাম। তিনি বর্তমানে নেত্রকোনার সিভিল সার্জন। প্রতি সপ্তাহে তিনি শুক্র ও শনিবার এই চেম্বারে রোগী দেখে থাকেন।

নান্দাইল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী এনামুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। বলেন, দালালদের ব্যাপারে আগামী স্বাস্থ্যসেবা কমিটির মিটিংয়ে আলোচনা করা হবে। রোগীকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়।

তিনি আরও বলেন, হাসপাতালের আশপাশে অনেক দালাল রয়েছে। এরাই এই অপকর্মগুলো করে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :