‘মনু ধলাই খনন চাই, সুরক্ষিত বাঁধ চাই’

মৌলভীবাজার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৮

মৌলভীবাজারে মনু নদী খনন প্রকল্পের দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার শহর রক্ষা ও সংস্কারের দাবিতে বাংলাদেশ পরিবেশবাদী আন্দোলন (বাপা) জেলা কমিটির উদ্দোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় মৌলভীবাজার মনু নদীর চরে অবস্থান করে এই মানববন্ধন করা হয়। উক্ত মানববন্ধনে বাপার জেলা সভাপতি আসম সালেহ সোয়েলের সভাপতিত্বে ও সদস্য কয়ছর আহমদের সঞ্চালনায় ভয়েস অব মৌলভীবাজার, মৌলভীবাজার বিজেনস ফোরাম, মৌলভীবাজর সোস্যাল ক্লাব, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ, মৌলভীবাজার বিএনএসপি চক্ষু হাসপাতাল, মৌলভীবাজার সাইক্লিস্ট ফোরাম, থার্স্ট নলেজ, মৌলভীবাজার মাদকবিরোধী সংগঠনসহ অর্ধশত সংগঠন ছাড়াও মৌলভীবাজার জেলার ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক, বিভিন্ন ছাত্র সংগঠন ও এলাকার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে দাবির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য দেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান। তিনি বলেন, অনেক আগে এই নদীর খনন কাজ শেষ হবার কথা ছিল, কিন্ত এখনও কাজ শেষ হয়নি। তিনি আরও বলেন, এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে এবং ঠিকাদারি প্রতিষ্ঠানকে চাপ প্রয়োগ করা হয়ে দ্রুত কাজ সম্পন্ন করার জন্য। এ ব্যাপারে কোনো অজুহাত গ্রহণ করা হবে না। আমরা আশা করি বর্ধিত সময় (তিন মাস) এর মধ্যে কাজ সম্পন্ন হয়ে যাবে। 

মানবন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফিরোজ মিয়া, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ডা. আব্দুল আহাদ, মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি মো. খালেদ চৌধূরী, মৌলভীবাজার বিজনেস ফোরামের প্রেসিডেন্ট নুরুল ইসলাম কামরান, ভাইস প্রসিডেন্ট সুমন আহমদ, জয়েন্ট সেক্রেটারি শাহাদাত হোসেন প্রমূখ।

বক্তারা অনতিবিলম্বে বর্ধিত সময়ের মধ্যে খনন ও বাঁধ নির্মান কাজ সম্পন্ন করে মৌলভীবাজারবাসীকে বন্যার কবল থেকে রক্ষা জন্য যথাযথ কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। অন্যথায় জোরদার আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :