ময়মনসিংহে ভাষা দিবসে ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫৭

আজ ২১ ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজকের এই দিনে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা ছাত্রলীগের এক ব্যতিক্রমী উদ্যোগে প্রশংসা কুড়িয়েছে উপজেলার সর্বস্তরের জনগণের। দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এ সংগঠনটি।

মুক্তাগাছা পৌর এলাকার বিভিন্নস্থানে জমে থাকা ময়লা আর্বজনা পরিষ্কার ও শহরের সৌন্দর্য বর্ধনে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে।

সরেজমিনে বৃহস্পতিবার সকাল ১১টায় দেখা যায়, টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মুক্তাগাছা উপজেলার ডাক বাংলার সামনে কোদাল হাতে তিনি নিজেই ময়লা-আবর্জনা পরিষ্কার করছেন। এ সময় তিনি নিজ উদ্যোগে এ জায়গার ময়লা পরিষ্কার করার পাশাপাশি লাগিয়েছেন ফুলের গাছ। ডাক বাংলোর দেয়ালে লিখছেন বিভিন্ন সচেতনতামূল বাণী। এ পর্যায়ে দেখে বুঝার উপায় নেই এ জায়গা এক সময় ময়লার স্তূপে ভরা ছিল।

পথচারী শংকর  দাশ বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ’র এ স্বেচ্ছাসেবী উদ্যোগকে স্বাগত জানাই। এ রাস্তা দিয়ে চলাচলের সময় আমরা ময়লার দুর্গন্ধে নাকে রুমাল দেয়া ছাড়া চলতে পারতাম না। তবে আজকের এ দিনে ছাত্রলীগের এ উদ্যোগ সত্যিই প্রশংসা পাওয়ার দাবিদার।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ চন্দ্র দে ঢাকাটাইমসকে বলেন, আমিও প্রতিদিন এ রাস্তায় চলাচল করি। আমি দেখেছি এ রাস্তায় চলাচলের সময়  সাধারণ মানুষের কষ্ট। তাই আমি ঠিক করি কেউ করুক আর না করুক আমি নিজেই এ রাস্তা থেকে ময়লা পরিষ্কার করব। আমি কারও প্রশংসা পাবার জন্য এটা করিনি। মানুষের দুর্ভোগ আমি দেখেছি। এবং এ শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে আমার এ কাজ চলমান থাকবে।

উপজেলা সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সদস্য হেলাল উদ্দিন নয়ন ঢাকাটাইমসকে বলেন, এ ধরনের সেচ্ছাসেবী উদ্যোগকে নিঃসন্দেহে স্বাগত জানাই। এ জায়গা দিয়ে সাধারণ পথচারী দুর্গন্ধে চলাফেরা করতে পারত না। তবে তাদের এ কার্যক্রম যেন সারা শহরজুড়েই চলমান থাকে। এরকম জনসেবামূলক উদ্যোগ প্রশংসার দাবিদার।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :