এভারেস্টের চূড়ায় উঠবেন আলিয়া

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০১৯, ১৩:২৪ | প্রকাশিত : ০৪ মার্চ ২০১৯, ১৩:০৮

ভারতীয় নারী অরুনিমা সিনহা। ২০১৩ সালের মে মাসে যিনি নকল পা নিয়ে মাউন্ট এভারেস্টের চূড়ায় উঠে ইতিহাস সৃষ্টি করেছিলেন। তার দেখানো পথে এবার পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গে উঠতে চলেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

কি অবাক হচ্ছেন তো? আপাতত সেটার আর দরকার নেই। কারণ অভিনেত্রী এভারেস্টের চূড়ায় বাস্তবে উঠবেন না, রুপালি পর্দায় তাকে এই অসাধ্য সাধন করতে দেখা যাবে। অর্থাৎ পা হারিয়েও এভারেস্ট জয় করা অরুনিমা সিনহার বায়োপিকে দেখা যাবে তাকে।

আলিয়ার মাধ্যমে পর্দায় ফুটে উঠবে অরুনিমার অদম্য জেদ এবং সাফল্যের কাহিনি। বলিউড সূত্রে খবর, চিত্রনাট্য পড়েই ছবিতে কাজ করার সম্মতি জানান মহেশ ভাট-কন্যা আলিয়া। যদিও এখনও পর্যন্ত প্রযোজকরা তার ডেট ব্লক করেননি। ঠিক হয়নি ছবির নামও।

অরুনিমার জীবন যুদ্ধের উপরে লেখা বই 'Born Again on the Mountain: A Story of Losing Everything and Finding it Back' অবলম্বনে নির্মিত হবে ছবিটি। ২০২০ সালে শুরু হবে এই বায়োপিকের শুটিং।

বিশ্বে খুবই সুপরিচিত ভারতীয় নারী অরুনিমা। এক সময় তিনি ভলিবল খেলোয়াড় ছিলেন। বাড়ি ভারতের উত্তর প্রদেশের আমবেদকার নগরে। তার বাস্তব জীবনের গল্প সিনেমাকেও হার মানায়। কারণ ট্রেনের চাকায় এক পা হারিয়ে থমকে যাওয়া এই নারীর জীবন পরবর্তীতে পায় নতুন পরিচিতি।

ভারতের প্রথম নারী প্রতিবন্ধী হিসেবে অরুনিমা এভারেস্ট জয় করেন। এভারেস্ট জয়ের মাত্র দুই বছর আগে ট্রেনের নিচে এক পা হারানো এই নারীর জীবন বলতে গেলে থেমেই গিয়েছিল। সেই নারীই ২০১৩ সালে ভারতের বিখ্যাত টাটা গ্রুপের এভারেস্ট জয় অভিযানে অংশ নিয়ে ইতিহাস গড়েন।

সেই অদম্য অরুনিমা হয়েই পর্দায় আসবেন আলিয়া ভাট। গত বছর ‘রাজি’ ছবিতে ১৯৭১ সালের যুদ্ধে ভারতের হয়ে চরবৃত্তি করা এক তরুণীর চরিত্রে অভিনয় করে আলিয়া দেখিয়ে দিয়েছেন বায়োপিকে তিনি কতটা স্বচ্ছন্দ। কাজেই এবার এভারেস্টজয়ী আলিয়াকে পর্দায় দেখতে অপেক্ষায় তার ভক্তরা।

ঢাকাটাইমস/৪মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :