অপহণের দুই মাস পর শিশু উদ্ধার, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ১৩:৫৪

অপহণের প্রায় দুই মাস পর পাঁচ বছরের শিশু মিনাকে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের শ্যামপুর জোন। মঙ্গলবার রাতে গাজীপুরের শ্রীপুর থানার ভুতুলিয়া গ্রামের জহিরের বাড়ি থেকে শিশুটি উদ্ধার করা হয়। এ ঘটনায় দোলা নামের এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে ওয়ারী বিভাগের উপ কমিশনার ফরিদ উদ্দিন তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ফরিদউদ্দিন বলেন, গত ২৮ জানুয়ারি  ধোলাইপারের ডিপটি এলাকায় থেকে শিশুটি হারিয়ে যায়। এ ঘটনায় শিশুটির মা পারভীন বেগম কদমতলী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করে। এক পর্যায়ে তারা জানতে পারেন দোলা নামের এক নারী শিশুটিকে অপহরণ করেছেন।  তিনি শিশুটিকে নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হবেন। এ খবর পেয়ে  ডিএমপির সহকারী কমিশনার মফিজুর রহমানের নেতৃত্বে কদমতলী থানার পরিদর্শক (তদন্ত) সাজু মিয়া ও উপপরিদর্শক লালবুর রহমান অভিযান চালান। পরে তারা গাজীপুরের শ্রীপুর থানার ভুতুলিয়া গ্রামের জহিরের বাড়ি থেকে মিনাকে উদ্ধার করেন। বুধবার দুপুরে ডিসির কার্যালয় থেকে মিনাকে তার মায়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়।  এ ঘটনায় দোলা আক্তারকে একমাত্র আসামি করে কদমতলী থানায় একটি অপহরণ মামলার প্রক্রিয়া চলছে। 

কী কারণে শিশুটিকে অপহরণ করা হয়েছিল এমন প্রশ্নের জবাবে ডিসি ফরিদ উদ্দিন বলেন, জিজ্ঞাবাদে গ্রেপ্তারকৃত দোলা পুলিশকে জানিয়েছেন, তিনি নিঃসন্তান। তিনি শিশুটিকে মাতৃস্নেহে লালন পালন করার জন্য নিয়েছিলেন। কিন্তু তিনি আইনসম্মতভাবে নেননি।

শিশু মিনার মা পারভীন বেগম বলেন, ‘আমি মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করি। আর আমার স্বামী মোস্তফা পানির কাজ করেন।’ মেয়েকে ফিরে পেয়ে তিনি আপ্লুত। এজন্য পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান।

(ঢাকাটাইমস/২০মার্চ/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :