রঙ বাংলাদেশের বৈশাখী আয়োজন

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ১০:২৩

শুরু হয়ে গেছে বাঙালির প্রাণের বৈশাখের প্রস্তুতি। ভেতরে ভেতরে সবাই তৈরি হচ্ছে নানা আয়োজনে নতুন বছরকে বরণ করে নেয়ার জন্য। নানা সমস্যা, যন্ত্রণা সত্ত্বেও বাঙালি ঠিকই বৈশাখের প্রথম প্রহরে বরণ করে নেবে বছরের প্রথম দিনটিকে।

পুরনোকে বিদায় জানিয়ে সবাই মেতে উঠবে নতুনের আবাহনে। এই উদযাপন নতুন পোশাক ছাড়া একেবারেই অসম্ভব। অনুষ্ঠানের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এই পোশাক- আর তা নিয়ে বাঙালির ভাবনার শেষ নেই। 

দেশীয় ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষ প্রতিনিধি রঙবাংলাদেশও চলছে অভিন্ন লক্ষ্যে। সময়কে রাঙানোর ব্রত নিয়ে। ফলে বৈশাখ নিয়ে রয়েছে বিস্তৃত আয়োজন।

বিষয় ভিত্তিক ফ্যাশন রঙ বাংলাদেশ-এর প্রধান বৈশিষ্ট্য। এবারের অভিযাত্রায় সৃজনের প্রেরণা হিসাবে গ্রহণ করা হয়েছে আলাম (বস্তুত এটা চাকমা সম্প্রদায়ের বয়ন অভিধান ), কাইয়ুম চৌধুরী’র রেখাচিত্র, নকশিকাঁথা।

রঙ বাংলাদেশ বরাবরই বাংলার কথা বলে। বাঙালির কথা বলে। বাংলাদেশের পোশাক সংস্কৃতিকে সচেতনভাবে বিবেচনায় রেখেই রঙ বাংলাদেশ তাদের সংগ্রহ সাজিয়ে থাকে। এবারেও তার ব্যতিক্রম ঘটেনি। বরং এই সময়, প্রকৃতির অবস্থা, পারিপার্শ্ব, আবহাওয়াও পোশাকের উপকরণ নির্বাচনে বিশেষ গুরুত্ব পেয়েছে। 

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :