মা-বাবার পাশে শায়িত টেলিসামাদ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ২০:০৯ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ১৪:৩৬

মুন্সীগঞ্জে মা-বাবার কবরের পাশে শায়িত হলেন সদ্য প্রয়াত কৌতুক অভিনেতা টেলিসামাদ। রবিবার বাদ আসর নিজ গ্রাম নয়াগাওয়ে চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক  কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশেই দাফন করা হয়।

কিংবদন্তি এই অভিনেতার জানাজায় জেলার সর্বস্তরের মানুষের ঢল নামে । জানাজা শেষে দোয়া ও মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মুন্সীগঞ্জ প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মুন্সীগঞ্জ থিয়েটার সার্কেলসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের লোকজন।

এর আগে দুপুর ১২টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটরিয়ামের সামনে টেলিসামাদের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপরই তার মরদেহ নিয়ে যাওয়া হয় মুন্সীগঞ্জে গ্রামের বাড়ির উদ্দেশে। সেখানে মরদেহ পৌঁছায় বিকাল সাড়ে তিনটার দিকে।

অভিনেতার প্রথম জানাজা হয় শনিবার মাগরিবের নামাজের পর রাজধানীর পশ্চিম রাজাবাজার মসজিদে। এরপর এশার নামাজের পর মগবাজারে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। শনিবার অভিনেতার মেয়ে সোহেলা সামাদ গণমাধ্যমকে এসব তথ্য জানান।

বাংলাদেশের চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলিসামাদ শনিবার দুপুর দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

তার আসল নাম ছিল আবদুস সামাদ। দর্শকদের কাছে তিনি ‘টেলিসামাদ’ নামে পরিচিতি পেয়েছিলেন। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নয়াগাঁওয়ে জন্ম নেয়া এ অভিনেতা চলচ্চিত্রে এসেছিলেন ১৯৭৩ সালে পরিচালক নজরুল ইসলামের ‘কার বউ’ ছবির মাধ্যমে।

দীর্ঘ ৪০ বছরের অভিনয় জীবনে প্রায় ৬০০টি চলচ্চিত্রে অত্যন্ত দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন টেলিসামাদকে। তাকে শেষ দেখা গেছে ২০১৫ সালে অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’ ছবিতে।

ঢাকাটাইমস/৭এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত