চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ ১৬ মামলার আসামি নিহত

চুয়াডাঙ্গা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৯, ০৮:৩২

চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রুহুল আমীন নামে ৪৮ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন, যার বিরুদ্ধে মাদকের ১৬টি মামলা আছে বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

শুক্রবার দিবাগত রাত দুটার দিকে সদর উপজেলার উকতো গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের দুই উপ-পরিদর্শকসহ তিনজন আহত হয়েছে বলে দাবি করছে পুলিশ। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি শুটারগান, কয়েক রাউন্ড গুলি ও এক বস্তা ফেন্সিডিল।

নিহত রুহুল আমীন চুয়াডাঙ্গা পৌর এলাকার শান্তিপাড়ার মৃত মফিজ উদ্দীনের ছেলে।

পুলিশ জানায়, উকতো গ্রামের মধ্য দিয়ে বিপুল মাদক পাচার করার খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি দল ওই এলাকার একটি বাঁশবাগানে অবস্থান নেয়। রাত দুটার দিকে ৭/৮ জন মাথায় করে বস্তাভর্তি মাদক নিয়ে যাওয়ার সময় পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। এ সময় মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের মধ্যে শুরু হয় বন্দুকযুদ্ধ। প্রায় ১৫ মিনিট গুলি বিনিময়ের এক পর্যায়ে মাদক কারবারিরা পিছু হটে। পরে স্থানীয় জনগণের সহযোগিতায় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় শীর্ষ মাদক কারবারি রুহুল আমীনকে উদ্ধার করা হয়। পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদক কারবারিদের গুলিতে পুলিশের উপ-পরিদর্শকসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে ভাষ্য পুলিশের। এছাড়া ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, দুটি ধারালো হাসুয়া ও এক বস্তা ফেন্সিডিল উদ্ধার হয়েছে।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার) জানান, নিহত রুহুল জেলা পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি। তার নামে জেলার বিভিন্ন থানায় ১৬টি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :