মনোহরদীতে শিল্পাঞ্চল বেলাবতে শিল্পপার্ক হবে: শিল্পমন্ত্রী

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০১৯, ২০:২৫ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৯, ২০:১৯

বর্তমান সরকারের নির্বাচনী ইশতিহার অনুযায়ী কর্মসংস্থান সৃষ্টিতে নরসিংদীর মনোহরদী উপজেলায় একটি শিল্পাঞ্চল ও বেলাব উপজেলায় একটি শিল্প পার্ক করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি বলেছেন, এ জন্য ৫০০ একর করে জমি খুঁজতে ইতিমধ্যে নরসিংদীর জেলা প্রশাসককে বলা হয়েছে।

আজ শনিবার দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলার হেতেমদী এলাকায় সাগরদী বাইপাস সংযোগ সড়কের নির্মাণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান মন্ত্রী।

শিল্পমন্ত্রী বলেন, সড়ক ও নদী উভয় পথে নরসিংদীর যোগাযোগব্যবস্থা অত্যন্ত ভালো। এখানে বিদ্যুৎ আছে, গ্যাস আছে। যেকোনো ধরনের বড়, মাঝারি কিংবা ক্ষুদ্র শিল্প নির্মাণে এ জেলা উপযুক্ত স্থান।’ ইতিমধ্যে দেশের নামকরা অনেক প্রতিষ্ঠান শিল্প নির্মাণে এগিয়ে এসেছে বলে জানান তিনি।

হেতেমদী থেকে সাগরদী বাইপাস সংযোগ সড়কটি এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল জানিয়ে মন্ত্রী বলেন, ‘সড়কটি নির্মাণ হলে এই এলাকায় সড়ক দুর্ঘটনা অনেকাংশে হ্রাস পাবে। সড়ক ও জনপথের তত্ত্বাবধানে ১১৬ কোটি টাকা ব্যয়ে নিরির্মত হচ্ছে সাত কিলোমিটার দীর্ঘ সড়কটি।

সড়কের জন্য জায়গা অধিগ্রহণকে কেন্দ্র করে রাতারাতি অবৈধ স্থাপনা নির্মাণের ব্যাপারে সতর্ক করে দেন মন্ত্রী। বলেন, ‘যারা সত্যিকারের ক্ষতিগ্রস্ত তারাই ক্ষতিপূরণ পাবেন। অন্যদের বাণিজ্য করার কোনো সুযোগ নেই।’

এর আগে মন্ত্রী একদুয়ারিয়া ইউনিয়নের হাতিরদিয়া সাদত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ প্রধান অতিথি হিসেবে অংশ নেন। পরে স্থানীয় এলকে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ ও গণসংবর্ধনা, খিদিরপুর উচ্চ বিদ্যালয়ে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, রামপুর স্কুলের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মনতলা সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :