বাংলাদেশেও হামলার চক্রান্ত করেছিল জঙ্গিরা: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৪:২৪ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১২:২১

শ্রীলঙ্কার মতো জঙ্গিরা বাংলাদেশেও হামলার চক্রান্ত করেছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে তা ব্যর্থ হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। রাজশাহী-ঢাকা রুটে আন্তনগর বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেসের’ উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত রবিবার শ্রীলঙ্কায় গির্জা, অভিজাত হোটেল ও কলম্বোর পার্শ্ববর্তী এলাকায় ভয়াবহ সিরিজ বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক।

শ্রীলঙ্কায় হামলার পর ঢাকাসহ অন্যান্য কিছু জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়। বাংলাদেশের সন্ত্রাসী হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য না থাকলেও শ্রীলঙ্কায় হামলার পর থেকে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে দেশে নিরাপত্তা ব্যবস্থা আগের তুলনায় জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা-রাজধানী রুটে বিরতিহীন ট্রেনের উদ্বোধনের সময় শেখ হাসিনা বলেন, শ্রীলঙ্কার মতো জঙ্গিরা বাংলাদেশেও হামলার চক্রান্ত করেছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তা ব্যর্থ হয়েছে।

সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো তথ্য পেলে তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, দেশবাসীকে আহ্বান জানাবো এ ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদের সঙ্গে যারা সম্পৃক্ত থাকবে, কে কোথায় এ ধরনের সন্ত্রাসী জঙ্গিবাদী কর্মকাণ্ডে লিপ্ত সেটা শুধু গোয়েন্দা সংস্থা নয়, আমাদের দেশবাসীকেও সতর্ক থাকবে এবং খুঁজে বের করতে হবে। সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করেছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তা নির্মূল করেছে। তিনি বলেন, দেশে শান্তি চাই। শান্তিই দিতে পারে উন্নতি, শান্তিপূর্ণ পরিবেশ হলেই দেশ এগিয়ে যাবে।

মানুষকে সচেতন করতে জুমার খুতবায় সন্ত্রাস ও জঙ্গিবাদবিরুদ্ধে বয়ান দিতে ইমামদের প্রতি আহ্বান জানান সরকারপ্রধান।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :