চাঁদপুরে গরিবদের জন্য দেয়া সরকারি চাল মুদি দোকানে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৯, ২২:৫৬

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় গরিবদের জন্য বরাদ্দকৃত সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল মুদি দোকানে বিক্রি করতে দেখা গেছে। অভিযোগ উঠেছে, ডিলার ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের যোগসাজসে কয়েক মাস ধরেই ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা বাজারে আ. ছাত্তার নামে এক ব্যবসায়ীর দোকানে এভাবে ১০ টাকা কেজির চাল বিক্রি হচ্ছে। আর চালের দাম কেজিতে নেয়া হচ্ছে ২৫ টাকা করে।

শনিবার সকাল নয়টায় চান্দ্রা পূর্ব বাজারে ছাত্তারের মুদি দোকানে গিয়ে ৩০ কেজি ওজনের খাদ্য অধিদপ্তরের সিল মারা বিপুল সংখ্যক চালের বস্তা পাওয়া যায়। কিভাবে তার দোকানে এসব চাল এসেছে জানতে চাইলে দোকানি আ. ছাত্তার এলোমেলো উত্তর দেন। একবার বলেন এসব চাল চেয়ারম্যান আমাকে বিক্রি করতে দিয়েছে। আবার বলে আমি এসব চাল খাদ্য গুদাম থেকে এনেছি।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যবসায়ী জানান, চেয়ারম্যান ও স্থানীয় রাজনৈতিক নেতা বাহার খান গরিবদের জন্য বরাদ্দকৃত ১০টাকার চাল এভাবে দোকানে এনে ৩০ কেজি বস্তা ৭০০টাকা বিক্রি করছেন। তাদের রাজনৈতিক প্রভাবের কারণে কেউ কিছু বলতে পারে না।

উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মো. সফিকুর রহমান পাটওয়ারী বলেন, এসব চাল ১০ টাকা কেজি দরের না। এসব চাল কাবিখার বরাদ্দের। যদি সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল হয়ে থাকে, তাহলে আমি বলতে পারবো না কিভাবে ওই দোকানে বিক্রি হচ্ছে। আপনারা এই বিষয়ে উপজেলায় যোগাযোগ করেন।

এই বিষয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী আফরোজ বলেন, বিষয়টি আমি জেনেছি, তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, বিষয়টি আমি শুক্রবার রাতেই জেনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চাল জব্দ ও ব্যবসায়ীকে আটক করে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছি।

ঢাকাটাইমস/২৭এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :