দুর্যোগ নিয়েও নোংরা রাজনীতি করছে বিএনপি: হানিফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মে ২০১৯, ১৫:২৮ | প্রকাশিত : ০৩ মে ২০১৯, ১৩:৫৯
ফাইল ছবি

দুর্যোগ নিয়েও বিএনপি নোংরা রাজনীতিতে মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, ‘দুর্যোগ নিয়ে তারা (বিএনপি নেতারা) যেসব কথা বলছেন কোনো বিবেকবান মানুষ তা বলতে পারে না।’

শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত সম্পাদকমণ্ডলীর সভার পর সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ সকালে ভারতের ওড়িশা রাজ্যের পুরি উপকূলে আঘাত হানে। ২১০ কিলোমিটার বাতাসের গতিবেগ নিয়ে ওড়িশা উপকূলে আঘাত হানে ফণী। প্রলয়নকারী এই ঘূর্ণিঝড়টি ওড়িশা ছাড়াও অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গেও আঘাত হানবে। সন্ধ্যার দিকে এটি বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। ঘূর্ণিঝড় ‘ফণী’র ক্ষয়ক্ষতি কমাতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

কিন্তু বিএনপির পক্ষ থেকে দাবি করা হয় প্রলয়ংকরী দুর্যোগের আলামত সুস্পষ্ট হলেও সরকার তা মোকাবিলা করতে কোনো প্রস্তুতি গ্রহণ করেনি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, ‘দুর্যোগ নিয়ে তারা (বিএনপি নেতারা) যেসব কথা বলছেন কোনো বিবেকবান মানুষ তা বলতে পারে না।’ এ ধরনের নোংরা রাজনীতি না করার জন্য তিনি বিএনপির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

ঘূর্ণিঝড় ফণীকে কেন্দ্র করে দেশবাসীর আতঙ্কিত হওয়ার কারণ নেই মন্তব্য করে হানিফ বলেন, ঘূর্ণিঝড়েকে মোকাবেলার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়া পর্যাপ্ত ত্রাণ সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে।

আওয়ামী লীগ নেতা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে সার্বক্ষণিক মনিটরিং করছেন। সরকারি কর্মকর্তা ও সংশ্লিষ্ট নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, আহমদ হোসেন, আখতারুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা এসএম কামাল, উপ দপ্তার সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

ঢাকাটাইমস/৩মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :