আলফাডাঙ্গায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০১৯, ২২:১৮

ফরিদপুরের আলফাডাঙ্গায় ‘মিডিয়া ফর ডেমোক্র্যাসি: জার্নালিজম অ্যান্ড ইলেকশন্স ইন টাইমস ডিজইনফরমেশন’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।

শুক্রবার বিকাল পাঁচটায় রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ), আলফাডাঙ্গা উপজেলা শাখার আয়োজনে ফাউন্ডেশনের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা হয়।  
এতে সভাপতিত্ব করেন, আরজেএফ, আলফাডাঙ্গা উপজেলা শাখার সভাপতি মো. মিজানুর রহমান মিজান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কুতুব উদ্দিন ফরিদী, সহ-সভাপতি কামরুল হক ভূইয়া, হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক মোহম্মদ আবুল বাশার, যুগ্ন সম্পাদক মনিরুজ্জামান মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম নাঈম, দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল, অর্থ সম্পাদক ইকবাল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ওহিদুর রহমান রাজিব, কার্যকারী সদস্য আব্দুর রহমান ও হাফিজুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৩ সাল থেকে আন্তর্জাতিকভাবে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়ে আসছে। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুযায়ী জাতিসংঘ প্রতি বছরের ৩ মে’কে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস হিসেবে ঘোষণা করে এবং ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়।

ঢাকাটাইমস/০৩মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :