লিটনের ছক্কার হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৯, ০০:৫১

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের প্রথম তিন ম্যাচে একাদশে সুযোগ পাননি লিটন দাস। মোহাম্মদ মিথুন অফ ফর্মে থাকায় সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একাদশে সুযোগ দেয়া হয় লিটন দাসকে। এদিন বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচ খেলতে নেমেই বাজিমাত করেন লিটন। তিন উইকেট পড়ে যাওয়ার পর ব্যাটিংয়ে নেমে শুরুতে একটু ধীরে এগোন। কিন্তু পরে আসল রূপে ধরা দেন তিনি।

৪৩ বলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করার পর ইনিংস শেষে ৬৯ বলে আটটি চার ও চারটি ছক্কার সাহায্যে ৯৪ রান করে অপরাজিত থাকেন তিনি। শ্যানন গ্যাব্রিয়েলের করা ইনিংসের ৩৮ম ওভারের প্রথম তিন বলে পরপর তিনটি ছক্কা হাঁকান তিনি। প্রথম বলটি তিনি ডিপ স্কোয়ার লেগ দিয়ে সীমানার ওপারে পাঠান। দ্বিতীয় বলটি ছক্কা হাঁকান লং-অফ দিয়ে। তৃতীয় বলে তিনি ছক্কা হাঁকান ফাইন লেগ দিয়ে। চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসান ও লিটন দাস ১৮৯ রানের জুটি গড়েন।

বিশ্বকাপে সোমবার বাংলাদেশকে জয়ের জন্য ৩২২ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এত বড় স্কোরকেও একেবারে মামুলি টার্গেট বানিয়ে ফেলে টাইগাররা। সাকিব আল হাসান ও লিটন দাসের ব্যাটিং তাণ্ডবে ৫১ বল বাকি থাকতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারায় মাশরাফি বিন মর্তুজার দল। ৯৯ বলে ১২৪ রান করে অপরাজিত থাকেন সাকিব।

(ঢাকাটাইমস/১৮ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :