হরতাল সফলের আহ্বান গণতান্ত্রিক বাম ঐক্যের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৯, ১৭:৩০

বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধা বেলা হরতালে সমর্থন জানিয়েছে আরেক বাম জোট গণতান্ত্রিক ঐক্য। গ্যাসের মূল্য বৃদ্ধিত প্রতিবাদে আগামী ৭ জুলাই সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়েছে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ এ ঘোষণা দেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি মার্কসবাদী’র সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ।

দেশবাসীকে আগামী ৭ জুলাই হরতাল পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা প্রত্যাহার করুন। নইলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

মঙ্গলবার বাম গণতান্ত্রিক জোটের সাথে গণতান্ত্রিক বাম ঐক্যের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিপিবি নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোটের সাথে হরতালে সমর্থন জানিয়েছে সিপিবি মার্কসবাদী নেতৃত্বাধীন গণতান্ত্রিক বাম ঐক্য। দুই জোট ৭ জুলাই সারাদেশে হরতাল পালনে মাঠে থাকবে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন ডা. এম এ সামাদ।

সমাবেশে নেতারা সরকারের গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার সমালোচনা করে বলেন, এই সরকার গণবান্ধব সরকার নয়। একবারের বাজেটে ভ্যাটের নামে জনগণের কাঁধে ট্যাক্সের বোঝা চাপিয়েছে আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণকে চরম কষ্টের মধ্যে ফেলে দিয়েছে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি তোপখানা রোডের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, জোটের শীর্ষনেতা মোস্তফা আল খালিদ, রফিকুল ইসলাম, শামসুল হক সরকার, আবু মাসুম, রাসেল আহমেদ, মাষ্টার খোকন ও জোটের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা।

(ঢাকাটাইমস/০৩জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

এই বিভাগের সব খবর

শিরোনাম :