সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ

বান্দারবান প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুলাই ২০১৯, ১৮:৫৩ | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১৮:৩৮

পাঁচ দিনের টানা বৃষ্টিতে বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়ার বড়দুয়ারা-কলঘর এলাকা রাস্তা তলিয়ে যাওয়ায় ও বান্দরবান-রাঙ্গামাটি সড়কের কয়েকটি স্থানে সড়ক ধসে গিয়ে গত মঙ্গলবার সকাল থেকে বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েন অফিসগামী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জনসাধারণ।

গতকাল সকাল থেকে পানি অতিরিক্ত বেড়ে যাওয়ায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ে। গন্তব্যের পৌঁছাতে বাড়তি ভাড়া দিয়ে নৌকা ও ভ্যানে করে প্লাবিত রাস্তা পার হচ্ছেন মানুষ।

এ বিষয়ে বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝুন্টু বলেন, ‘বান্দরবান চট্টগ্রাম সড়কে কলঘর এলাকার রাস্তাটি একটু নিচু জায়গা। ফলে এখানে প্রতি বছর পানি ওঠে। ফলে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম জানান, দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে পাহাড় ধসের ঝুঁকিতে বসবাসকারী অনেক পরিবারকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে। সাতকানিয়ার বাজালিয়া এলাকায় সড়কে পানি উঠে যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া এখনো পর্যন্ত কোথাও কোন বড় ধরনের দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। যেকোন পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন তৎপর রয়েছে। তথ্য আদান-প্রদানে ২৪ ঘন্টার মনিটরিং সেল খোলা আছে।

ঢাকাটাইমস/১০জুলাই/এলএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :