প্রকাশক দীপন হত্যা মামলার চার্জশুনানি ২২ আগস্ট

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯, ১৫:২৬

প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় চার্জগঠনের শুনানির জন্য আগামী ২২ আগস্ট নতুন তারিখ ঠিক করেছে ট্রাইব্যুনাল।

সোমবার ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় এ আদেশ দেন।

ওই ট্রাইব্যুনালের প্রসিকিউটর জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, পলাতক ২ আসামির বিরুদ্ধে প্রথমে গ্রেপ্তারি পরোয়ানা এবং সম্পত্তি ক্রোক ও সর্বশেষ ট্রাইব্যুনালে হাজির হতে গত ৩০ জুন পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ হয়। সোমবার ওই সংক্রান্তে প্রতিবেদন দাখিল হয়। কিন্তু ট্রাইব্যুনালে হাজির না হওয়ায় তাদের অনুপস্থিতিই বিচারের জন্য ২২ আগস্ট দিন ধার্য করেছে ট্রাইব্যুনাল।

মামলায় গত বছরের ১৫ নভেম্বর আটজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। চার্জশিটের অপর আসামিরা হলেন- মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান, আবদুর সবুর সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে স্বাদ, খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে জিসান, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ওরফে শাহরিয়ার ও শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক আবুল কাসেম ফজলুল হকের ছেলে দীপনকে ২০১৫ সালের ৩১ অক্টোবর দুপুরে শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। একই দিন কাছাকাছি সময়ে লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে ঢুকে এর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল, লেখক সুদীপ কুমার ওরফে রণদীপম বসু ও প্রকৌশলী আবদুর রহমানকে দুর্বৃত্তরা কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করে।

চার্জশিটে বলা হয়, দীপনকে হত্যার নির্দেশদাতা, মূল পরিকল্পনা ও নেতৃত্বে ছিলেন পলাতক সৈয়দ জিয়াউল হক। আসামি খাইরুল, আবদুস সবুর ও মইনুলকে তিনি হত্যাকান্ডের আগে প্রশিক্ষণ দিয়েছিলেন।

ঢাকাটাইমস/৫আগস্ট/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :