ঈদের পরদিন বেড়েছে ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০১৯, ১৯:১৫ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৯, ১৬:৫৭

ঈদের দিন কমলেও তার পর দিন  হাসপাতালগুলোতে ভর্তি হওয়া নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা আবার বেড়েছে। ঈদের দিনের তুলনায় এই সংখ্যাটি দেড় গুণ হয়েছে পর দিন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত দেশের হাসপাতালগুলোতে এক হাজার ৮৮০ জন রোগী ভর্তি হন। আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি ছিল এক হাজার ২০০ জন।

ঈদের পর দিন ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে রোগী পরিদর্শন করতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন রোগীর সংখ্যা কমে আসছে জানিয়ে বলেছিলেন, সাধারণ মানুষ ডেঙ্গু নিয়ে  ‘সচেতন হয়ে ওঠায়’ নতুন রোগীর সংখ্যা কমছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য উল্টো কথাই বলছে।

সরকারি তথ্য এও বলছে, ঈদের ছুটিতে মানুষ ঢাকা ছাড়ার সঙ্গে সঙ্গে রোগীর সংখ্যাও রাজধানীতে সারা দেশের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় যেসব রোগী ভর্তি হয়েছে, তাদের মধ্যে ঢাকার হাসপাতালগুলোতে আছে ৭৫৫ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন জেলার হাসপাতালে এই সংখ্যা এক হাজার ১২৫ জন।

সব মিলিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৩৫১ জন। এই সংখ্যাটি প্রতিদিনই রেকর্ড হচ্ছে। আর রোগীদের মধ্যে সিংহভাগই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। বর্তমানে সাত হাজার ৮৬৯ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

সরকারি হিসেবে মৃতের সংখ্যা ৪০ জন বলে জানানো হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে। যদিও বিভিন্ন গণমাধ্যমের তথ্য বলছে, ডেঙ্গুতে মৃতের সংখ্যা এরই মধ্যে একশ ছাড়িয়েছে।

ঢাকাটাইমস/১৪আগস্ট/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :