আড়াই ঘণ্টার আগুনে পুড়ল প্লাস্টিক কারখানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ০২:০৭

রাজধানীর লালবাগের পোস্তায় পুলিশ ফাঁড়ির পাশে একটি প্লাস্টিক কারখানায় লাগা আগুন প্রায় আড়াই ঘণ্টার চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার রাত একটা নাগাদ ওই আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস জানায়, বুধবার রাত ১০টা ৪০ মিনিটে তাদের অগ্নিকাণ্ডের খবর জানানো হয়। নয় মিনিটের মাথায় ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুনের ভয়াবহতাকে গুরুত্ব দিয়ে ইউনিট সংখ্যা বাড়ানো হয়। ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের ৮০ জন কর্মী প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি৷

এদিকে আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানাতে পারেনি সংস্থাটি। তদন্তসাপেক্ষে অগ্নিকাণ্ডের কারণ জানানো হবে। ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয়রা জানান, অগ্নিকাণ্ডের শিকার হওয়া কারখানাটির পাশে একটি বৈদ্যুতিক ট্রান্সফরমার ছিল। সেখান প্রথম আগুনের সূত্রপাত হয়। ট্রান্সফরমার থেকে আগুন এসে কারখানায় পড়লে তা ভয়াবহতায় রূপ নেয়।

স্থানীয়দের মতে, অগ্নিকাণ্ডের শিকার হওয়া ভবনটির নিচ তলায় পলিথিন তৈরির কারখানা এবং দ্বিতীয় তলায় পলিথিনের গোডাউন। এছাড়া আশপাশে ছিল বিদেশ থেকে আমদানি করা প্লাস্টিকের খেলনা সামগ্রীর গোডাউন। কারখানা ও গোডাউনের পাশাপাশি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকটি আবাসিক বাড়ি। তবে কতগুলো ভবন এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

সরু গলি ও ঘিঞ্চি পরিবেশের কারণে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থল পর্যন্ত পৌঁছাতে পারেনি। ঘটনাস্থল থেকে প্রায় ২০০ গজ দূর থেকে লম্বা পাইপে মাধ্যমে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিসের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে স্থানীয়রাও। তাদের অভিযোগ, রাস্তায় বিপুল পরিমাণ পচা চামড়া পড়ে আছে। যার কারণে সেখানে চলাচল করা বেশ কষ্টসাধ্য। জমে থাকা বিপুল পরিমাণ আবর্জনার কারণে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের বেগ পেতে হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

আগুন লাগার খবর শুনে .ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/কারই/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :