ডেনমার্কে আ.লীগের শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ২২:২৩

গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করে ডেনমার্ক আওয়ামী লীগ।

রবিবার রাজধানী কোপেনহেগেনের একটি হলে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এমএ লিঙ্কন মোল্লার সভাপতিত্বে এবং সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায়  প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে নীরবে দাঁড়িয়ে  থেকে শ্রদ্ধা জানানো হয়।

পরে আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবনের উল্লেখযোগ্য দিকগুলো নিয়ে আলোচনা করেন। বলেন, ‘কাপুরুষ ঘাতক দল ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করেই ক্ষান্ত হয়নি, পরে ঘাতক প্রধান খুনি জিয়া, বঙ্গবন্ধু এবং তার পরিবারকে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিদিন হত্যা করেছে।

১৫ আগস্ট এজিদের উত্তরসুরি খুনি জিয়া-মোস্তাকের পরিকল্পনায় ধানমন্ডির ৩২ নাম্বার সড়কটি রক্তে রঞ্জিত হয়ে যায়।

বাংলার নব্য এজিদের বংশধর পরিকল্পিতভাবেই মাত্র অল্প সময়ে বঙ্গবন্ধু, বঙ্গমাতা থেকে আরম্ভ করে শিশু শেখ রাসেল, অন্তঃসত্ত্বা পুত্রবধূসহ ১৮ জনকে নির্মমভাবে হত্যা করে।’

বক্তারা, জাতির জনক পরিবারের  শাহাদাত দিবসে, শোককে শক্তিতে পরিণত করে আগামীতে দেশবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াতকে প্রতিহত করার আহবান জানান।

সভা শেষে বড় পর্দায় জাতির জনক বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।   

আলোচনা সভায় অংশ নেন- ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শাহাব উদ্দিন ভুঁইয়া, ইনসান ভুঁইয়া, শফিকুল ইসলাম ও সাইফুল আলম , সহসভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, মোহাম্মদ শহীদ ও অরুন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাস, শরীফ তাহের কবীর ও সেতু আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক টিপু গোমস্তা ও মন্টু দাস, আইন বিষয়ক সম্পাদক  জিমি আহম্মেদ সোহাগ, দপ্তর সম্পাদক রিয়াদ শিকদার, প্রচার সম্পাদক শৈবাল মাহমুদ শাহীন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রতন দত্ত, অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর, কার্যনির্বাহী সদস্য বিপ্লব আহম্মেদ ও সৈকত দাসসহ প্রমুখ নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :