দুই সন্তানকে বিষ খাইয়ে হত্যা, মায়ের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৭

ঠাকুরগাঁওয়ে পারিবারিক কলহের জের ধরে দুই শিশু সন্তানকে বিষ দিয়ে হত্যার অভিযোগে মা নুরবানু আক্তারের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

শুক্রবার সকালে স্ত্রীকে আসামি করে রুহিয়া থানায় এ মামলা করেন স্বামী সেলিম মিয়া।

নুরবানু এখনো ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তাকে পুলিশী নজরদারিতে রাখা হয়েছে। 

এদিকে, আজ দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল মর্গে বিষ প্রয়োগে মৃত দুই শিশুর ময়না তদন্ত শেষ হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নুরবানুর স্বামী সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ঘনিমহেশপুর বারঘরিয়া গ্রামের সেলিম ওরফে চিলিম সহজ সরল প্রকৃতির। তাই তাদের পৈত্রিক ভিটামাটি দখলের চেষ্টা করে আসছিলেন চাচা শ্বশুর মমতাজুল, আইয়ুব ও ফজলু। এ নিয়ে স্বামীর ভিটামাটি বিষয়ে কথা বলতে গিয়ে বিভিন্ন সময়ে চাচা শ্বশুর, চাচা শাশুড়ি ফতে, শাশুড়ি নুরিনা ও জোসনা কর্তৃক নির্যাতনের শিকার হন গৃহবধূ নুরবানু।

সম্প্রতি শাশুড়ির সঙ্গে ঝগড়ার জের ধরে চাচাত শাশুড়ি ফতে ও অন্যদের দ্বারা নির্যাতিত হন তিনি। এ ঘটনায় স্থানীয়ভাবে তার বিরুদ্ধে শালিসের আয়োজন করা হয়। শালিসে

তাকে অপদস্ত করা হতে পারে ভেবে বৃহস্পতিবার সকালে দোকান থেকে কীটনাশক কিনে প্রথমে ২ সন্তানের মুখে বিষ ঢেলে দিয়ে নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা চালান। পরিবারের লোকজন তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে শিশু  নুরুজ্জামান (১৮ মাস) ও মেয়ে সাম্মী আকতার (৬) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, নিজের ২ সন্তানকে বিষ দিয়ে হত্যা এবং নিজেও বিষপানে আত্মহত্যার অভিযোগে গৃহবধূ নুরবানু আক্তারের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি হাসপাতালে পুলিশী নজরদারিতে রয়েছেন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠলেই তাকে গ্রেপ্তার করা হবে।

ঢাকাটাইমস/০৬সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :