লেস্টারকে হারাল ম্যানইউ, লিভারপুল-চেলসির বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩৬ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২০

গত কয়েকটি ম্যাচে স্পটকিক মাথাব্যথার কারণ হয়ে দেখা দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য। সেই স্পটকিক থেকেই করা একমাত্র গোলে শনিবার ঘরের মাঠে লেস্টার সিটিকে পরাজিত করল ওলে সোল্কজায়েরের দল। পেনাল্টি থেকে ম্যাচের ৮ মিনিটে করা র‍্যাশফোর্ডের গোলেই প্রিমিয়ার লিগে কাঙ্খিত দ্বিতীয় জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড। একইসঙ্গে লিগ টেবিলে চতুর্থস্থানে উঠে এল রেড ডেভিলসরা।

যদিও সারা ম্যাচে একাধিক ক্ষেত্রে ডি গিয়া জ্বলে না উঠলে ম্যাচের ফল অন্যরকম হতেই পারত। ম্যাচের চতুর্থ মিনিটেই লেস্টার মিডিও জেমস ম্যাডিনসনের দুরন্ত সাইড ভলি ততোধিক দক্ষতায় রুখে দেন ম্যান ইউ গোলরক্ষক। চার মিনিট বাদে নিজেদের বক্সে র‍্যাশফোর্ডকে অবৈধ উপায়ে বাধা দেওয়ায় পেনাল্টি পায় ম্যান ইউ। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে স্পটকিক নষ্ট করে সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন তরুণ ইংরেজ স্ট্রাইকার। তবে এদিন স্পটকিক থেকে নিশানায় অব্যর্থ থাকলেন র‍্যাশফোর্ড।

তবে আক্রমণের নিরিখে সারা ম্যাচে সোল্কজায়েরের দলকে টেক্কা দিয়ে গেল ব্রেন্ডন রজার্সের ছেলেরা। তবে সুযোগ তৈরি করলেও তা গোলে পরিণত করতে ব্যর্থ হলেন লেস্টার ফুটবলাররা। কয়েকটি ক্ষেত্রে ডি গিয়ার কাছেও আটকে যেতে হল তাদের। দ্বিতীয়ার্ধে জেমস ম্যাডিসনের একটি দুরন্ত ফ্রি-কিক লক্ষ্যভ্রষ্ট হল অল্পের জন্য। দ্বিতীয়ার্ধে র‍্যাশফোর্ডের ফ্রিকিক ক্রসবারে প্রতিহত না হলে ইনসিওরেন্স গোল তুলে নিতে পারত ম্যান ইউও। সবমিলিয়ে আক্রমণ-প্রতি আক্রমণে উপভোগ্য ম্যাচের ফয়সালা হল নামমাত্র গোলেই। জয়ের ফলে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে চারে উঠে এল ম্যানইউ।

লিগের অন্য ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডকে হারিয়ে পাঁচে পাঁচ করল লিভারপুল। ঘরের মাঠে এদিন খেলার শুরুতে পিছিয়ে পড়েও ৩-১ গোলে সহজ জয় ছিনিয়ে নিল জুর্গেন ক্লপে ছেলেরা। প্রথমার্ধে ২৮ ও ৪০ মিনিটে জোড়া গোল করেন সাদিও মানে। দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটে নিউক্যাসেলের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মোহাম্মদ সালাহ।

তরুণ ট্যামি আব্রাহামের দুরন্ত হ্যাটট্রিকে ভর করে এদিন প্রিমিয়ার লিগে বড় জয় তুলে নিল চেলসিও। অ্যাওয়ে ম্যাচে উলভসকে ৫-২ গোলে পরাজিত করল তারা। ব্লুজ’দের হয়ে বাকি দু’টি গোল করেন ফিকায়ো টামোরি ও ম্যাসন মাউন্ট। প্রথমার্ধে জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক সম্পন্ন করেন বছর একুশের আব্রাহাম। হ্যাটট্রিকের পাশাপাশি এদিন একটি আত্মঘাতী গোলও করে বসেন তিনি। উলভসের হয়ে অপর গোলটি প্যাট্রিক কাটরনের। পঞ্চম ম্যাচে দ্বিতীয় জয়ে লিগ টেবিলে ছয়ে উঠে এল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

(ঢাকাটাইমস/১৫ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :