দুই গোলে এগিয়ে থেকেও আর্সেনালের ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৭

ওয়াটফোর্ডের বিরুদ্ধে দুই গোলে এগিয়ে থেকেও জেতা হল না আর্সেনালের। দ্বিতীয়ার্ধে বিপক্ষের আক্রমণের সামনে দাঁড়াতেই পারলেন না দাভিদ লুইস, সেয়াদ কোলাসিনাচেরা। ২-২ ড্র করেই লিগের পঞ্চম ম্যাচ শেষ হল উনাই এমেরির দলের।

ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ১০। তার পর থেকে পাঁচটি দলের পয়েন্ট সমান। টটেনহ্যাম হটস্পার, ম্যানচেস্টার ইউনাইটেড, লেস্টার সিটি, চেলসি ও আর্সেনালের পয়েন্ট আট।

রবিবার ওয়াটফোর্ডের ঘরের মাঠে প্রথমার্ধে আর্সেনালকে ২-০ এগিয়ে দেন পিয়ের এমেরিক আবুমেয়ং। তিনি প্রথম গোল করেন কোলাসিনাচের পাস থেকে। আবুমেয়ংয়ের শটের নাগাল পাননি বিপক্ষ গোলকিপার বেন ফস্টার। দলীয় সংহতিতে দ্বিতীয় গোল করেন আবুমেয়ং। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ছবিটা পাল্টে যায়। একের পর এক আক্রমণ করতে শুরু করে ওয়াটফোর্ড। ৫৩ মিনিটে প্রথম গোল শোধ  করেন অভিজ্ঞ মিডফিল্ডার টম ক্লেভারলি। ৮১ মিনিটে দাভিদ লুইসের ভুলে পেনাল্টি পায় ওয়াটফোর্ড। সেখান থেকে গোল করে ম্যাচের সমতা ফেরান ওয়ানফোর্ড স্ট্রাইকার রবের্তো পেরেরা। এ দিন আর্সেনাল হারতেও পারত। ম্যাচের শেষ মুহূর্তে সুযোগ তৈরি করেও তা গোলে পরিণত করতে পারেনি ওয়াটফোর্ড।

ম্যাচ শেষে নায়ক ক্লেভারলি বলেন, ‘‘এই ম্যাচ আমাদের জেতা উচিত ছিল। প্রথমার্ধেও আমরা গোল নষ্ট করেছি। দ্বিতীয়ার্ধের শেষেও সহজ সুযোগ নষ্ট করি। আর্সেনালের বিরুদ্ধে তিন পয়েন্ট ঘরে তুলতে পারলে লিগ তালিকায় ভাল জায়গায় চলে যাওয়ার সুযোগ ছিল আমাদের।’’

ম্যাচ শেষে বিমর্ষ আর্সেনাল ম্যানেজার উনাই এমেরি বললেন, ‘‘২-০ এগিয়ে থাকার পরে প্রথমার্ধের শেষে ড্রেসিংরুমে আমরা ঠিক করি, এই ব্যবধানই বজায় রাখব। ফলে প্রথমার্ধের ছন্দ কমিয়ে রক্ষণাত্মক খেলা শুরু করে দল। কিন্তু সেটাই হয়তো দল মানিয়ে নিতে পারেনি। বিপক্ষের গতির বিরুদ্ধে আমরা হেরে গিয়েছি। তবে আবুমেয়ং ও দানি সেবায়োস অসাধারণ খেলেছে। ওদের জন্য অন্তত ম্যাচটি জেতা উচিত ছিল।’’

অন্য ম্যাচে বোর্নমুথের বিরুদ্ধে ১-৩ গোলে হারল এভার্টন। এ দিন জোড়া গোল করে ম্যাচের সেরা ক্যালাম উইলসন। একটি গোল করেন রায়ান ফ্রেসার। ডমিনিক ক্যালভার্ট গোল করেন এভার্টনের হয়ে।

শীর্ষে ইন্টার মিলান

ইতালি ফুটবল লিগ (সেরি আ) টেবলের শীর্ষ স্থান পুনরুদ্ধার করল ইন্টার মিলান। রবিবার উদিনেসকে ১-০ হারালেন রোমেলু লুকাকুরা। ম্যাচের ৩৫ মিনিটে লাল কার্ড দেখেন উদিনেসের রদ্রিগো দে বল। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে ইন্টার মিলানের হয়ে একমাত্র গোলটি করেন স্তেফানো সেনসি। তিন ম্যাচে নয় পয়েন্ট ইন্টারের। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা বোলগনা ও জুভেন্তাসের পয়েন্ট তিন ম্যাচে সাত।

(ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :