ছাত্রদলের নেতৃত্ব বাছাইয়ে আব্বাসের বাসায় ভোটাভুটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪০ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৩

ভোটেই নির্বাচিত হচ্ছে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক। এজন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় কাউন্সিলদের ভোট নেয়া হচ্ছে।

বুধবার রাত নয়টার দিকে শুরু হয় ভোটগ্রহণ। প্রতিবেদন লেখা পর্যন্ত ভোট গ্রহণ চলছিল। তবে ফলাফল কবে নাগাদ ঘোষণা করা হবে তা আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

এর আগে সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের কাউন্সিলরদের সঙ্গে ভিডিও কনফারেন্সে লন্ডন থেকে বৈঠক করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক শেষে কাউন্সিলরদের মির্জা আব্বাসের বাসায় যেতে বলেন তারেক রহমান।

এদিকে তড়িঘড়ি করে কাউন্সিল দেয়ায় ক্ষোভ ও হতাশা বিরাজ করছে প্রার্থীদের মধ্যে মধ্যে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রার্থীর অভিযোগ, তড়িঘড়ি করে কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়ায় এখানে সিন্ডিকেটের প্রভাব পড়বে। কাউন্সিলরদের ভোটের প্রতিফলন ফলাফলে পড়বে না। বিশেষ করে ছাত্রদলের সাবেক একজন সভাপতি এবং মির্জা আব্বাসের একজন অনুসারী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এই কাউন্সিলর ফলাফলে প্রভাব বিস্তার করতে পারেন বলে তাদের আশঙ্কা।

প্রার্থীদের অভিযোগ, যেভাবে কাউন্সিল হচ্ছে তাতে সাবেক ওই দুই ছাত্রনেতা তাদের প্রার্থীদের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করার সম্ভাবনা রয়েছে।

মির্জা আব্বাসের বাসার ভেতর ছাত্রদলের কাউন্সিলররা অবস্থান করছেন। বাসার বাইরে সর্মথকরা নিজ নিজ প্রার্থীর পক্ষে স্লোগান দিচ্ছে।

সাধারণ সম্পাদক প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান বলেন, সরকারের অশুভ চক্রান্ত থেকে ছাত্রদলকে বাঁচাতে তারেক রহমান দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছেন। আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই।

প্রসঙ্গত, প্রায় ২৭ বছর পর গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল হওয়ার কথা ছিল। তবে এক নেতার মামলার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে শেষ মুহূর্তে তা স্থগিত হয়ে যায়। 

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/বিইউ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :