আইইউবিএটির বিজনেস অনুষদের অ্যালামনাইদের বিশেষ সভা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৫

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) বিজনেস অনুষদের অ্যালামনাইদের বিশেষ সভা শনিবার ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইউবিএটির  উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. সৈয়দ আলী ফজল, বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল ইউসুফ খান, সহকারী অধ্যাপক ও আন্তর্জাতিক প্রোগ্রাম  পরিচালক, মোজাফফর আলম চৌধুরী, প্লেসমেন্ট অফিসের পরিচালক একেএম  শরফুদ্দীন।

অ্যালামনাইদের মধ্যে উপস্থিত ছিলেন আরএনআর লিমিটেড কোম্পানির  ম্যানেজিং ডিরেক্টর রোটারিয়ান  সুলতান মঈন আহমেদ (রবিন), ইউসিবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মনিরুল ইসলাম রনি, আন্তর্জাতিক শ্রম সংস্থা’র প্রোজেক্ট সেক্রেটারি রাফি আহমেদ, অ্যাসিস্ট ম্যানেজমেন্ট কনসালটেশনের সিইও এইচআর প্রোফেশনাল কায়সার হামিদ এবং এসিআই লজিস্টিক লিমিটেডের হেড অফ এইচ আর শাহ মো. রিজভী রনিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ৩০ জন প্রতিষ্ঠিত অ্যালামনাই।

সভায় উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব  আগত অ্যালামনাইদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনারা হলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি। যেকোনো উদ্ভাবনী কর্মকাণ্ডের মাধ্যমে দেশ ও সমাজ এগিয়ে যায়। তাই দেশ ও সমাজকে এগিয়ে নিতে আমাদেরকে গতানুগতিক চিন্তাভাবনা থেকে বেরিয়ে আসতে হবে। আর সেজন্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে শিল্প প্রতিষ্ঠানের সমন্বয় থাকতে হবে।

দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতিতে বিশেষ করে আইইউবিএটির সার্বিক উন্নয়নে আইইউবিএটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন তাদের কার্যক্রম আরও গতিশীল ও বৃদ্ধি করবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। আইইউবিএটিকে  বিশ্ববিদ্যালয়কে বিশ্বে মর্যাদাশীল বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে সহযোগিতা কামনা করেন।

সভায় মুক্ত আলোচনায় সিবিএ অ্যালামনাইরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার ক্ষেত্রে তাদের সুচিন্তিত অভিমত তুলে ধরেন।

আইইউবিএটির অ্যালামনাই এসোসিয়েশনে দৃশ্যমান ভ্রাতৃত্বের সংগঠন হিসেবে কাজ করার লক্ষ্যে ধারাবাহিক বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের একটা প্লাটফর্মে গড়তে সক্ষম হয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সহায়তা প্রদান এবং বিভিন্ন জায়গায় ও বিভিন্ন পেশায় ছড়িয়ে থাকা সাবেক শিক্ষার্থীদের মেলবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে।

প্রসঙ্গত, ১৯৯১ সালে প্রতিষ্ঠিত আইইউবিএটি  সফলতার সাথে উচ্চ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। আইইউবিএটির গ্রাজুয়েটরা বর্তমানে দেশ এবং বিদেশের স্বনামধন্য বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আছেন এবং দেশের জন্য সুনাম বয়ে আনছেন। 

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :