মানিকগঞ্জে বিএনপির নতুন কমিটির ‘১৬৩ জনের’ পদত্যাগ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৯, ২৩:০১

মানিকগঞ্জ জেলা বিএনপির অভ্যান্তরীণ কোন্দল দিন দিন প্রকট আকার ধারণ করছে। সম্প্রতি ঘোষণা দেয়া সাতটি উপজেলা ও দুইটি পৌরসভার আহবায়ক বাতিলের দাবিতে বিএনপি একাংশ লাগাতার কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকবার সংবাদ সম্মেলন করেছে। সাতটি উপজেলা ও দুইটি পৌরসভার থেকে যারা ইতোমধ্যে পদত্যাগ করেছেন তাদের পক্ষ থেকে আজ আবার সংবাদ সম্মেলন করা হয়।

এই সংবাদ সম্মেলনে জানানো হয়, আহবায়ক কমিটিতে ২৯৭ জন সদস্য রয়েছে। এর মধ্যে ১৬৩ জন সদস্য স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পকেট কমিটি বাতিল করে ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে পুনরায় নতুন কমিটি গঠনের দাবি জানানো হয় আজকের সংবাদ সম্মেলন থেকে।

বুধবার দুপুরে মানিকগঞ্জ জেলা বিএনপির সিনিয়র নেতা মোকসেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আজাদ হোসেন খান, যুগ্ম আহবায়ক তোজাম্মেল হক তোজা, সদস্য আব্দুল বাতেন, নাসির উদ্দিন আহম্মেদ যাদু, ইকবাল হোসেন খান,সত্যেন কান্ত পন্ডিত ভজন,আব্দুল কুদ্দুস খান মজলিশ, গোলাম মোস্তফা, রহমত আলী লাভলু প্রমুখ।

সাতটি উপজেলা ও দুইটি পৌরসভার যারা পদত্যাগ করেছেন, তাদের অধিকাংশ সদস্যসহ জেলা ও তৃণমূল পর্যায়ের কয়েকশ নেতাকর্মী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

পদত্যাগী ওইসব নেতাদের অভিযোগ, ঢাকায় বসে মানিকগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক জামিলুর রশিদ খান, যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান এবং সদস্য সচিব এসএ জিন্নাহ কবির স্বাক্ষরিত ও অনুমোদিত উপজেলা ও পৌরসভা কমিটিগুলোতে ত্যাগী ও পরীক্ষিত নেতা, জেলজুলুম খাটা ও মামলার শিকার নেতাকর্মীদের বঞ্চিত করে অরাজনৈতিক নেতাদের দিয়ে, অসাংগঠনিকভাবে তাদের পকেট কমিটি গঠন করেছেন।

পদত্যাগী নেতাদের দাবি, দ্রুত তথাকথিত পকেট কমিটি বাতিল করে সর্বসম্মতিক্রমে একটি গ্রহণযোগ্য কমিটি করতে হবে। এই কমিটি বাতিল না করলে বিএনপি আগামীতে নেতৃত্বশূন্য হয়ে পড়বে।

গত ১১ সেপ্টেম্বর জেলা বিএনপির জেলা আহ্বয়ক জামিলুর রশিদ খান, যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান এবং সদস্য সচিব এসএ জিন্নাহ কবির মানিকগঞ্জের সাতটি উপজেলা ও দুটি পৌরসভার প্রতিটিতে ৩৩ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন।

এর জের ধরে গত ২১ দিনে নবগঠিত উপজেলা ও দুটি পৌরসভার কমিটি থেকে এ পর্যন্ত ১৬৩ জন পদত্যাগ করেছেন। এর মধ্যে শিবালয় উপজেলার ২৩ জন, দৌলতপুর উপজেলার ২৪ জন, ঘিওর উপজেলার ১৮ জন, সাটুরিয়া উপজেলায় ২০ জন, মানিকগঞ্জ সদর উপজেলায় ২০ জন, মানিকগঞ্জ পৌরসভায় ২২ জন, সিংগাইর উপজেলায় ১৮ জন এবং হরিরামপুর উপজেলায় ১৮ জন পদত্যাগ করেছেন।

তবে জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য জামিলুর রশিদ খান ঢাকাটাইমসকে জানান, সংবিধানের সকল নিয়মকানুন মেনেই উপজেলা ও পৌর সভার আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হয়েছে। পদত্যাগের যে সংখ্যা বলা হচ্ছে, তা সঠিক নয়।

তিনি বলেন, এ পর্যন্ত ২০ থেকে ২২ জনের পদত্যাগপত্র হাতে পাওয়া গেছে। এর মধ্যে অনেকেই আবার পদত্যাগপত্র প্রত্যাহার করে নিচ্ছেন। তার দাবি, যারা সংবাদ সম্মেলন করে বিভ্রান্তিমূলক তথ্য দিচ্ছেন তারা বিএনপির জন্য ক্ষতিকর ব্যক্তি। এরা বিএনপির ভালো চায় না, খালেদা জিয়া ও তারেক জিয়ার নেতৃত্ব তারা মেনে নিতে পারছে না।

(ঢাকাটাইমস/২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

উপজেলা নির্বাচন: আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রাণীনগরের ৫ জন

ফরিদপুরে কালবৈশাখীর তাণ্ডবে বিধ্বস্ত তিন উপজেলা, বন্ধ বিদ্যুৎ সংযোগ

মেহেরপুরে স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রীর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :