ফ্রান্সকে রুখে দিল তুরস্ক, ইংল্যান্ডের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১৪:৪০

২০২০-ইউরো বাছাই পর্বে দুরন্ত গতিতে আগাচ্ছে অন্যতম ফেবারিট ইংল্যান্ড। সোমবার রাতে বুলগেরিয়ার সাথে বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হয় তারা। সেই ম্যাচে ইংলিশ ফরোয়ার্ডরা নিজেদের ক্ষিপ্রতা প্রকাশ করেছে গোলৎসবের মাধ্যমে। ৯০ মিনিটের ম্যাচে বুলগেরিয়ার জালে গুনে গুনে ৬বার বল পাঠিয়েছে তারা। জোড়া গোল করেছেন ম্যানসিটি তারকা রাহিম স্টার্লিং এবং চেলসির অ্যাটাকিং মিডফিল্ডার রস বার্কলে। বাকি দুই গোল এসেছে মার্কাস রাশফোর্ড এবং হ্যারি কেইনের পা থেকে।

অন্যদিকে বিশ্বকাপ জয়ী ফ্রান্সকে রুখে দিয়েছে তুরস্ক। তুর্কীদের বিপক্ষে পরাজিত না হলে ফরাসিরা পৌঁছে যেতো ইউরোর মূলপর্বে। ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় তাদের অপেক্ষার প্রহর দীর্ঘায়িত হল।

ভাসিল লেভস্কি স্টেডিয়ামে সোমবার বুলগেরিয়া জঘন্য একটি রাত কাটিয়েছে। তারা হয়তো স্বপ্নেও ভাবেনি ঘরের মাঠে এমন নিষ্ঠুর হার বরণ করতে হবে। ম্যাচের ৭ম মিনিটেই গোল করে ইংলিশদের এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড।

ম্যাচের ২০ মিনিটের সময় রস বার্কলে দ্বিতীয়বার বল জড়িয়ে দেন বুলগেরিয়ার জালে। এর ১২ মিনিট পর আবারও গোল এই ফরোয়ার্ড। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে দলীয় চতুর্থ গোলটি আসে রাহিম স্টার্লিংয়ের পা থেকে।

ম্যাচের ৬৯তম মিনিটে রাহিম স্টারলিং ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন। হ্যারি কেইন ৮৫ মিনিটে শেষবার বুলগেরিয়ার জালে বল জড়িয়ে হাফ ডজন গোল পূর্ণ করেন।

স্টেডে ডি ফ্রান্সে ১-১ গোলে ড্র করে স্বাগতিক ফ্রান্সকে ঠেকিয়ে দিয়েছে তুরস্ক। পুরো ম্যাচেই বলতে গেলে সমান তালে লড়াই করে যায় তুরস্ক আর ফ্রান্স। ৭৬ মিনিটে প্রথম গোল করেন ফ্রান্সের অলিভার জিরু। ৮১ মিনিটে সেই গোল শোধ করে দেন তুরস্কের কান আইহান। শেষ পর্যন্ত ওই ব্যবধান নিয়েই মাঠ ছাড়তে হয় দু’দলকে।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এআইএ)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :