এক মাস পর ডাকসুর অনুষ্ঠানে জিএস রাব্বানী

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ২১:১২ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ২১:০৫

দুর্নীতির দায়ে ছাত্রলীগের দায়িত্ব থেকে অপসারিত হওয়া সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রায় একমাস পর ডাকসুর কোনো অনুষ্ঠানে যোগ দিয়েছেন। তিনি ডাকসুর নির্বাচিত জিএস।

বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকার পায়রা চত্বরে অ্যাপভিত্তিক সাইকেল সেবা ‘জো-বাইক’ সেবার উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে যোগ দেন গোলাম রাব্বানীও।  

ছাত্রলীগের পদ থেকে সরিয়ে দেয়ার পর ডাকসুর একটি কার্যনির্বাহী সভা হলেও সেখানে দেখা যায়নি জিএস গোলাম রাব্বানীকে। ওই সময় ডাকসুর সহসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন জানিয়েছিলেন, জিএস অসুস্থ তাই উপস্থিত হতে পারেননি। তবে গত এক মাসে তিনি কয়েকবার ক্যাম্পাসে এসেছেন।

দুর্নীতির অভিযোগ ওঠার পর ছাত্রলীগের পদ থেকে সরিয়ে দেয়ায় ডাকসুর ভিপি নুরুল হক নূর জিএস গোলাম রাব্বানীর পদত্যাগ দাবি করেছিলেন। তিনি জানিয়েছেন, দুর্নীতিবাজ একজনের সঙ্গে তিনি ডাকসুতে বসতে পারেন না।

তবে বুধবারের অনুষ্ঠানে ডাকসুর ভিপি ও জিএস পাশাপাশি বসা ছিলেন। তাদেরকে মাঝে মাঝে হাস্যোজ্জ্বল অবস্থায় কথা বলতেও দেখা যায়।   

 গত ১৪ সেপ্টেম্বর ছাত্রলীগের শীর্ষ পদ থেকে সরিয়ে দেয়া হয় রেজওয়ানুল হক শোভন ও গোলাম রাব্বানীকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে চাঁদাবাজিসহ দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে নজিরবিহীনভাবে তাদের মেয়াদ শেষ হওয়ার আগেই সরিয়ে দেয়া হয়।

ছাত্রলীগের পদ হারানোর পর থেকে এক ধরনের গা-ঢাকা দেন প্রভাবশালী নেতা গোলাম রাব্বানী। ছাত্রলীগের দায়িত্ব থেকে অপসারিত হওয়ার পর ক্যাম্পাসে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠন নৈতিক স্থলনের দায়ে জিএস পদ থেকেও তার অপসারণ দাবি করেন।

চালু হলো জোবাইক সার্ভিস  ‘ডিইউ চক্কর’

‘কার্বনমুক্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস’ স্লোগানকে সামনে রেখে দীর্ঘ প্রতীক্ষার পর  ঢাকা বিশ্ববিদ্যালয়ে বুধবার আনুষ্ঠানিকভাবে চালু হয় জোবাইক সার্ভিস ‘ডিইউ চক্কর’। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের উদ্যোগে এই সার্ভিসটি চালু করা হয়।

ডাকসুর ছাত্র পরিবহন সম্পাদক শামস ঈ নোমানের সভাপতিত্বে ‍উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

জোবাইক কর্মসূচির উদ্বোধন করে উপাচার্য বলেন,  ক্যাম্পাসে পরিবহন খাতের উন্নয়নে জোবাইক কর্মসূচি গুরুত্বপূর্ণ  ভূমিকা পালন করবে। জোবাইক ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের সময় সাশ্রয় হবে এবং পরিবহন ব্যয় কমবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, জোবাইক একটি পরিবেশবান্ধব পরিবহন ব্যবস্থা। এটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এর মাধ্যমে শিক্ষার্থীরা পরিবেশ সম্পর্কে সচেতন হতে পারবে।

অনুষ্ঠানে ডাকসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, জোবাইক কোম্পানির প্রতিষ্ঠাতা মেহেদী রেজাসহ ডাকসুর অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :