আগুনে সব হারিয়ে নিঃস্ব শতাধিক দোকানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৯, ১২:০৬

প্রায় দুই ঘণ্টার আগ্রাসী আগুন চট্টগ্রাম নগরীতে জহুর হকার্স মার্কেটসহ সংলগ্ন মার্কেটের শতাধিক দোকানিকে নিঃস্ব করে দিয়ে গেছে। ভোরে আগুন লাগার খবর পেয়ে দোকানে আসলেও অনেকে বাঁচাতে পারেননি তাদের মালামাল। আগুনে নিঃস্বদের আহাজারিতে ওই এলাকার পরিবেশ ভারী হয়ে উঠেছে।

শনিবার ভোর চারটার দিকে লাগা আগুন ফায়ার সার্ভিস কর্মীরা দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনলেও তার আগেই মার্কেটের শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যায় এসব দোকানের বহু মালামাল।

আগুন নিয়ন্ত্রণে আসার পর কথা হয় ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে। তাদের একজন মো. ইয়াসিন। তিনি শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের জন্য দুই হাজারেরও বেশি গেঞ্জি স্ক্রিন প্রিন্ট করেছেন। আজই এসব গেঞ্জি ডেলিভারি দেওয়ার কথা ছিল। কিন্তু শেষ রাতের ভয়াবহ আগুন তাকে নিঃস্ব করে দিয়ে গেছে।

ইয়াসিন জানান, রাতে দোকান বন্ধ করে তিনি বাসায় ঘুমাতে যান। ভোরে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে গিয়ে আগুনের লেলিহান শিখা দেখতে পান। শেষমেশ আগুন নিয়ন্ত্রণে আসলেও তার আগেই দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ কথা বলার সময় তিনি কান্নায় ভেঙে পড়েন।

নিজের পুড়ে যাওয়া দোকানের সামনে দাঁড়িয়ে কথা হয় আরেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর সঙ্গে। তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে আসলেও কিছু রক্ষা করতে পারি নাই। আগুন আমার দোকানের সব মালামাল পুড়ে অঙ্গার হয়ে গেছে।

এর আগে ভোর চারটার দিকে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানাধীন জালালাবাদ মার্কেটে আগুনের সূত্রপাত হয় বলে জানান আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন। পরে আগুন জহুর হকার্স মার্কেটের দোকানেও ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভালেও তার আগেই দুই মার্কেটের শতাধিক দোকান পুড়ে যায়।

ঢাকাটাইমস/১৯অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বন্দর নগরী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :