লোকমান সাত দিনের রিমান্ডে, সেলিমের পেছাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ১৭:২২

দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবৈধ সম্পদ অর্জনের মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়ার সাত দিনের রিমান্ড মঞ্জুর আদালত।

রবিবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ রিমান্ডের আদেশ দেন।

মামলায় তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম সাত দিনেরই রিমান্ড আবেদন করেছিলেন।

এদিকে একই অভিযোগের মামলায় অনলাইন ক্যাসিনো জুয়ার মূলহোতা সেলিম প্রধানের ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি পিছিয়ে আগামী ১৩ নভেম্বর ধার্য করেছেন একই আদালত।

মাদক, মানিলন্ডারিং ও বন্য প্রার্ণী সংরক্ষণ আইনের মামলায় কারাগারে থাকা এ আসামিকে অসুস্থতার কারণে কারাকর্তৃপক্ষ আদালতে হাজির না করায় নতুন শুনানির এদিন ধার্য করা হয়।

গত ২৮ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান সেলিমকে গ্রেপ্তার দেখানোর আবেদসসহ এ রিমান্ড আবেদন করেন। ওইদিন শুনানি শেষে বিচারক ৩ নভেম্বর আসামির উপস্থিতিতে শুনানির দিন ধার্য করেন।

অন্যদিকে মাদক দ্রব্য আইনের মামলায় কারাগারে থাকা লোকমানকে শুনানিকালে কারাকর্তৃপক্ষ আদালতে হাজির করেন। আসামিপক্ষে ঢাকার বাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মকবুল হোসেন ফকির রিমান্ড বাতিলের আবেদন করেন।

দুদকের পক্ষে প্রসিকিউটরে মোশাররফ হোসেন কাজল রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত সাত দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ২৭ অক্টোবর দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ৪ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার এ মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, ৬৪ লাখ ২০ হাজার টাকার স্থাবর সম্পত্তির হিসাব আয়কর নথিতে দেখালেও অনুসন্ধানে তার ‘সুনির্দিষ্ট কোনো বৈধ আয়ের উৎস’ পাওয়া যায়নি। তিনি আয়কর নথিতে ৭৩ লাখ ৭০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ ছাড়াও নিজ নামে ও তার স্ত্রী-সন্তানদের সঙ্গে যৌথভাবে আরও ২ কোটি ৯৬ লাখ ২৮ হাজার ৯৮৪ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেছেন।

লোকমান হোসেন ভূঁইয়াকে গত ২৬ সেপ্টেম্বর তার মণিপুরীপাড়ার বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-২। ওই সময় তার বাসা থেকে ৪ বোতল বিদেশী মদ জব্দ হয়। ওই মামলায় তিন দফা ৬ দিনের রিমান্ড শেষে গত ৬ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

ঢাকাটাইমস/০৩নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

জি কে শামীমের জামিন ঘিরে আবারও প্রতারণা, এক সপ্তাহ নিষিদ্ধ আইনজীবী 

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মামলা

ধর্ষণ মামলায় মুশতাক-ফাওজিয়ার স্থায়ী জামিন

ওষুধের মূল্যবৃদ্ধি বন্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ হাইকোর্টের

টিপু-প্রীতি হত্যাকাণ্ড: আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ জনের বিচার শুরু

বিডিনিউজ সম্পাদক খালিদীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল দুদকের

পরীমনির আবেদনে পেছাল মাদক মামলার সাক্ষ্যগ্রহণ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা: পিনাকী ভট্টাচার্যকে অভিযুক্ত করে চার্জশিট, মুশফিককে অব্যাহতি

আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগে দুই বেঞ্চে বিচারকাজ চলবে

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :