সাগর-রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি জানাতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ১৮:২০

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি জানাতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ৪ মার্চের মধ্যে এ সম্পর্কে জানাতে বলেছে আদালত। 

বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বিষয়টি ঢাকাটাইমসকে জানান সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

তিনি বলেন, ‘এ মামলার তদন্ত কোন পর্যায়ে রয়েছে সেটি জানাতে বলা হয়েছে। আগামী ৪ মার্চের মধ্যে এ সম্পর্কে প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত। আদালত স্বতপ্রণোদিত হয়ে এমন আদেশ দিয়েছেন।’ 

গত ১১ নভেম্বর এ মামলার তদন্ত কর্মকর্তা আদালতে হাজির হয়েছিলেন। পরবর্তী শুনানির জন্য আজ দিন নির্ধারণ ছিলো। 

এর আগে গত বৃহস্পতিবার সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে স্বতপ্রণোদিত হয়ে তলব করে আদালত। মামলার নথি (সিডি) নিয়ে তাকে হাজির হতে বলা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন নাহার রুনি। দুজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। ওই রাতে তারা ছাড়াও ঘরে ছিল তাদের একমাত্র শিশুসন্তান মেঘ।

হত্যাকাণ্ডের পর রুনির ভাই মো. নওশের আলম রোমানের করা মামলাটি প্রথমে তদন্ত করেন শেরেবাংলা নগর থানার এসআই জহুরুল ইসলাম। পরে তার কাছ থেকে তদন্তের দায়িত্ব যায় ডিবির পরিদর্শক রবিউল আলমের কাছে। এরপর একে একে সাত তদন্ত কর্মকর্তার হাতবদল হয় মামলাটি।

ঢাকাটাইমস/১৪ নভেম্বর/এআইএম/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :