টেকনাফে গুলিতে রোহিঙ্গা ‘মাদক কারবারি’ নিহত

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ১০:৩৪ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৯, ১০:০৬
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নুর কবির নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন, যিনি ইয়াবা পাচারের সঙ্গে জড়িত বলে দাবি করছে বিজিবি।

শুক্রবার ভোররাতে উপজেলার লেদা ছ্যুরি খাল সীমান্তের বেড়িবাঁধ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত নুর কবির মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার মোতালেবের ছেলে। টেকনাফের জাদিমুরা ব্রিটিশ পাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিলেন তিনি। বিজিবির দাবি, এ ঘটনায় তাদের দুই সদস্য আহত হয়েছেন।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, লেদা ছ্যুরি খাল সীমান্তের বেড়িবাঁধ এলাকায় কয়েকজনকে কেওড়া বাগানের মাটি খুঁড়তে দেখেন টহলরত বিজিবির সদস্যরা। এসময় টর্চ লাইটের আলোতে তারা দেখতে পান মাটির ভেতর থেকে একটি কালো পলিথিনের বস্তা বের করা হচ্ছে। পরে বিষয়টির অনুসন্ধানে বিজিবির সদস্যরা এগিয়ে গেলে তাদের ওপর গুলি চালানো হয়। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের মধ্যে কয়েক মিনিট গুলি বিনিময়ের একপর্যায়ে পাচারকারীরা পিছু হটলে সেখানে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে জরুরি বিভাগের চিকিৎসক গুলিবিদ্ধ রোহিঙ্গা সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠান। সেখানে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে প্রায় তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যের এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে।

লাশটি কক্সবাজার মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলেছে।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :