বগুড়ায় রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৮:২৭

বগুড়া রেল স্টেশন এলাকায় অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে অভিযান চালিয়েছে রেল বিভাগ। মঙ্গলবার সকাল ১০টায় শহরের সেউজগাড়ী ও রেল স্টেশন এলাকায় এ উচ্ছেদ অভিযান হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ মন্ডলের নেতৃত্বে পুলিশ ও রেল বিভাগের কর্মকর্তারা সকাল থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রায় দুই শতাধিক অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়।

বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাটের স্টেট অফিসার রেজাউল করিম জানান, অবৈধভাবে রেলওয়ে সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণ করায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। আজ সকাল থেকে এ পর্যন্ত দুই শতাধিক স্থাপনা  উদ্ধার করা হয়েছে। কয়েকদিন ব্যাপী এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। এছাড়াও যে সব ব্যক্তি রেলওয়ের সম্পত্তি লিজ নিয়ে লিজের টাকা পরিশোধ করেনি। সেই সব স্থাপনাও উচ্ছেদ করা হচ্ছে।

তিনি আরো বলেন, রেলওয়ে কর্মচারী কল্যাণ সমিতির দোকান বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই। যেটুকু ভাঙা হচ্ছে তা অবৈধভাবে নির্মাণ করা হয়েছে। এই জায়গা নিয়ে টেন্ডার হয়েছে। এই সব অবৈধ স্থাপনা ভেঙে দিয়ে যারা টেন্ডারের মাধ্যমে পেয়েছেন তাদেরকে বুঝিয়ে দেয়া হবে। ওই জায়গায় রেলের মাস্টার প্লান অনুযায়ী স্থাপনা নির্মাণ করতে হবে।
 
ঢাকাটাইমস/১৯নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :