প্রথম দিন তিন ইংলিশ ব্যাটসম্যানের অর্ধশত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১৭:০১

তিন ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৪১ রান করেছে সফরকারী ইংল্যান্ড। দলের পক্ষে ররি বার্নস-জো ডেনলি ও বেন স্টোকস হাফ-সেঞ্চুরি করেন।

মাউন্ট মঙ্গানুইয়ে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। দলের হয়ে ইনিংস শুরু করেন বার্নস ও অভিষেক ম্যাচ খেলতে সামা ডম সিবলি। তবে শুরুটা স্মরনীয় করে রাখতে পারলেন না ২৪ বছর বয়সী ডান-হাতি ব্যাটসম্যান সিবলি। প্রথম শ্রেনিতে ৬৭ ম্যাচ খেলা সিবলি ২২ রানে থেমে যান। নিউজিল্যান্ডের মিডিয়াম পেসার কলিন ডি গ্র্যান্ডহোমের বলে রস টেইলরকে ক্যাচ দেন সিবলি। বার্নসের সাথে ৫২ রানের জুটি গড়েন তিনি।

এরপর ডেনলিকে নিয়ে বড় জুটির পথ তৈরি করেন বার্নস। দু’জনের কল্যাণে দলের স্কোর শতরানের স্পর্শ পায়। পরে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম হাফ-সেঞ্চুরি তুলে নেন বার্নস। তবে হাফ-সেঞ্চুরির পর ৫২ রানে বিদায় নেন তিনি। তার ইনিংসে ৬টি চার ছিলো। দলীয় ১১৩ রানে বার্নসকে নিজের দ্বিতীয় শিকার বানান নিউজিল্যান্ডের গ্র্যান্ডহোম। দ্বিতীয় উইকেটে বার্নস-ডেনলি জুটি দলকে ৬১ রান এনে দেন।

শুরুতে প্রথম দু’টি জুটিতেই হাফ-সেঞ্চুরির দেখা পায় ইংল্যান্ড। কিন্তু পরেরটিতে সেটি আর হয়ে উঠেনি। ডেনলির সাথে মাত্র ৭ রান যোগ করে বিদায় নেন অধিনায়ক জো রুট। নিউজিল্যান্ডের নিল ওয়াগনারের শিকার হয়ে মাত্র ২ রান করেন রুট।

রুটের সাথে না পারলেও পাঁচ নম্বরে নামা স্টোকসের সাথে বড় জুটিই গড়েন ডেনলি। দলের স্কোর দু’শ রানের কোটা অতিক্রম করেন ডেনলি ও স্টোকস। টেস্ট ক্যারিয়ারে পঞ্চম হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংস বড় করার চেষ্টা করেছিলেন ডেনলি। শেষ পর্যন্ত ৭৪ রানে আউট হন ডেনলি। নিউজিল্যান্ড পেসার টিম সাউদির বলে আউট হবার আগে ৮টি চার ও ১টি ছক্কা মারেন ডেনলি। চতুর্থ উইকেটে ডেনলি-স্টোকস ৮৩ রান যোগ করেন।

৮২তম ওভারে দলীয় ২০৩ রানে চতুর্থ উইকেট হারায় ইংল্যান্ড। এরপর দিনের বাকী সময় আর উইকেট পড়েনি ইংলিশদের। তৃতীয় টেস্ট খেলতে নামা ওলি পপকে নিয়ে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেছেন স্টোকস। অবিচ্ছিন্ন ৩৮ রানের জুটি গড়েন স্টোকস-পপ। ২০তম হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৬৭ রানে অপরাজিত আছেন স্টোকস। তার ১১৪ বলের ইনিংসে ৯টি চার ছিলো। ৪টি চারে ১৮ রানে অপরাজিত পপ। নিউজিল্যান্ডের গ্র্যান্ডহোম ২টি, সাউদি-ওয়াগনার ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড: ২৪১/৪ (৯০ ওভার)

(ডেনলি ৭৪, স্টোকস ৬৭*, বার্নস ৫২, গ্র্যান্ডহোম ২/২৮)।

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :