করিমগঞ্জে ইউএনওর হস্তক্ষেপে পুকুর ভরাট বন্ধ

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৯, ২০:১২

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ ইউনিয়নের একটি প্রাচীন পুকুর ভরাটের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা ঘটনাস্থলে গিয়ে পুকুর ভরাট বন্ধ করে দিয়েছেন।

উপজেলার জাফরাবাদ ইউনিয়নের জগৎসাবাড়ি মোড় হতে ১০০ গজ দক্ষিণে জাফরাবাদ মৌজায় অবস্থিত ৮২ শতাংশের একটি আদিকালের বড় পুকুর কয়েকজন অসাধু ব্যক্তি ভরাট করে ফেলছিল। এ বিষয়ে স্থানীয় বাসিন্দা তানভীর আহমেদ প্রশাসন বরাবর আবেদন জানিয়েছিলেন বলে জানা গেছে।

তিনি জানান, বর্তমানে আদি পুকুরটির মাটি ভরাট কাজ বন্ধ রয়েছে। পুকুরটিতে সাধারণ মানুষের অজু গোসলের জন্য ব্যবহারের উপযোগী করে দেয়ার দাবি জানান।

পরিবেশ রক্ষা আন্দোলন বাপার কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জুয়েল বলেন, পুকুরটিকে ভরাট করে ফেলায় পরিবেশের জন্য বিরূপ প্রতিক্রিয়া দেখা দেবে। জলাবদ্ধতাসহ বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় বাড়বে। তাই সরকারি ও ব্যক্তিমালিকানাধীন পুকুরগুলো রক্ষায় আশু প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া দরকার।

উপজেলার নির্বাহী অফিসার শারমিন সুলতানা বলেন, ‘পুকুর ভরাটের খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে ড্রেজার মেশিন ও পুকুর ভরাটসামগ্রী নিয়ে এসেছি এবং পুকুর ভরাটের জন্য নিষেধ করেছি। ফলে পুকুর ভরাট কাজ বন্ধ রয়েছে।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :