ডিআরইউ’র সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০১৯, ২১:১৯ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৯, ১৮:৫৫

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আগামী এক বছরের নেতৃত্ব নির্বাচিত হয়েছে ভোটের মাধ্যমে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এশিয়ান মেইল টোয়েন্টিফোর ডটকমের প্রধান প্রতিবেদক রিয়াজ চৌধুরী। 

সভাপতি পদে নির্বাচিত আজাদ পেয়েছেন ৫৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৮৯ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে বিজয়ী রিয়াজ চৌধুরী পেয়েছেন ৫৬৭ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম হাসিব পেয়েছেন ৫৬৫ ভোট।

শনিবার সকাল ৯টা থেকে কার্যনির্বাহী কমিটির এই নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। ভোট গণনা শেষে সন্ধ্যা পৌনে সাতটার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে এক হাজার ৬৩৫ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৩২৯ জন ভোটার।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ। অন্য নির্বাচন কমিশনাররা হলেন- এম. শাহজাহান মিঞা, মনজুরুল আহসান বুলবুল, এম এ আজিজ ও আবু তাহের।

এছাড়া বিজয়ী অন্যরা হলেন সহসভাপতি পদে নজরুল কবীর; যুগ্ম সাধারণ সম্পাদক পদে হেলিমুল আলম বিপ্লব; সাংগঠনিক সম্পাদক পদে হাবীবুর রহমান; দপ্তর সম্পাদক পদে জাফর ইকবাল; প্রচার সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল; তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে সাখাওয়াত হোসেন সুমন; ক্রীড়া সম্পাদক পদে মজিবুর রহমান; সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী।

এছাড়া কার্যনির্বাহী পদে বিজয়ী হয়েছেন মইনুল আহসান, এস এম মিজান, আহমেদ মুশফিকা নাজনীন, কামরুজ্জামান বাবলু, ইমরান হাসান মজুমদার, এম মুরাদ হোসেন, সায়ীদ আবদুল মালেক।

এর আগে অর্থ সম্পাদক পদে জিয়াউল হক সুমন, নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার; আপ্যায়ন সম্পাদক পদে এইচ এম আকতার এবং জনকল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :