রবিবার সালমাদের স্বর্ণ জয়ের লড়াই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৪

সাউথ এশিয়ান (এসএ) গেমসে ক্রিকেটে স্বর্ণপদক জয়ের লক্ষ্যে আগামীকাল (রবিবার) মাঠে নামছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা। নেপালের পোখারাতে বাংলাদেশ সময় সকাল ১১টা ১৫ মিনিটে শুরু হবে ফাইনাল ম্যাচটি।

লিগ পর্বে ব্যাট-বল হাতে দাপট দেখিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচের সবক’টিতেই জিতেছে তারা। শ্রীলংকাকে হারিয়েই টুর্নামেন্ট শুরু করেছিলো বাংলাদেশ। ৭ উইকেটের জয় পেয়েছিলো বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১২২ রান করে শ্রীলংকা। জবাবে ৯ বল বাকি রেখে ৩ উইকেটে ১২৬ রান করে ম্যাচ জিতে বাংলাদেশ।

নিজেদের পরের ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে আরও বিধ্বংসী রূপ দেখায় বাংলাদেশ। দলের বোলাররা ৫০ রানেই অলআউট করে দেয় নেপালকে। ৫১ রানের মামুলি টার্গেট কোন উইকেট না হারিয়ে ৭ দশমিক ৪ ওভারেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। ফলে ১০ উইকেটে বড় ব্যবধানে জয় পায় সালমা খাতুনের দল।

নেপালের বিপক্ষে বল হাতে চমক দেখানোর পর নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে বিধ্বংসী রূপ নেন বাংলাদেশের বোলাররা। মালদ্বীপকে মাত্র ৬ রানে অলআউট করে দেয় সালমা খাতুনের দল। ফলে ২৪৯ রানে ম্যাচ জিতে বাংলাদেশ। বোলারদের বিধ্বংসী রূপের আগে প্রথমে ব্যাট করে নিগার সুলতানা ও ফারজানা হক জোড়া সেঞ্চুরি করেন। সুলতানা ৬৫ বলে অপরাজিত ১১৩ ও ফারজানা ৫৩ বলে অপরাজিত ১১০ রান করেন। তাই দুর্দান্ত তিনটি জয় নিয়ে ফাইনালে শ্রীলংকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ৩ খেলায় ৬ পয়েন্ট পায় সালমারা।

লিগ পর্বে বাংলাদেশ তিন ম্যাচের সবগুলো জিতলেও, ২টিতে জয় পায় শ্রীলংকা। বাংলাদেশের কাছে হেরে টুনামেন্ট শুরু করে লংকানরা। পরের ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ২৪৯ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয় শ্রীলংকা। প্রথমে ব্যাট করে ২ উইকেটে ২৭৯ রান করে শ্রীলংকা। জবাবে ৩০ রানে অলআউট হয় মালদ্বীপ।

এরপর স্বাগতিক নেপালের বিপক্ষে কর্ষ্টাজিত জয় পায় শ্রীলংকা। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১১৮ রান করে লংকানরা। জবাবে ৯ উইকেটে ৭৭ রান করতে পারে নেপাল। তাই ৪১ রানে জয়ের স্বাদ নেয় শ্রীলংকা। তাই ৩ খেলায় ৪ পয়েন্ট নিয়ে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হয় শ্রীলংকা।

(ঢাকাটাইমস/৭ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :