বিয়ের আসর থেকে পালিয়ে এসএ গেমসে সোনা জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ২১:১৮

সাউথ এশিয়ান (এসএ) গেমসে সোনায় মোড়ানো দিন কাটিয়েছে বাংলাদেশ আর্চারি দল। আর্চারির ৬টি ইভেন্টের সবকটিতেই সোনা জিতেছে বাংলাদেশ। রিকার্ভ দলগত ইভেন্ট ও রিকার্ভ মিশ্র ইভেন্টে সোনা জিতেছেন ইতি খাতুন।

দলগত ইভেন্টে সোনা জিতলেও ইতি খাতুনের নামটা আলাদাভাবেই উচ্চারিত হবে। ইতির সোনাজয়ের পেছনে গল্পটা যেন সিনেমাকে হার মানায়। পরিবার ও সমাজের সঙ্গে যুদ্ধটা সেই ১১ বছর বয়স থেকেই করতে হয়েছিল ইতিকে। সে যুদ্ধে জিতেই আজ দেশকে সোনা জেতালেন তিনি।

বয়স তখন ১১, এ বয়সেই মেয়েকে বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন ইতির বাবা-মা। তবে ষষ্ঠ শ্রেণির ইতির স্বপ্ন ছিল আকাশছোঁয়ার, এ বয়সেই স্বামীর ঘরে গিয়ে সে স্বপ্নকে কবর দিতে চাননি ইতি। তাই বিয়ের আসর থেকে পালিয়ে গেলেন। এরপর সোজা চলে গেলেন আর্চারি ফেডারেশনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায়।

চুয়াডাঙ্গার মেয়ে ইতির স্বপ্ন ছিল পড়ালেখা করে মানুষের মতো মানুষ হওয়া। কিন্তু শৈশব পেরোনোর আগেই ইতিকে বিয়ের পিঁড়িতে বসানোর সিদ্ধান্ত নেয় ইতির বাবা-মা। তবে মেয়ের স্বপনের কাছে হারতে হয় বাবা-মায়ের। পরিবার ও সমাজকে বুড়ো আঙুল দেখিয়ে ইতি বিয়ের আসর থেকেই পালিয়ে যান। কখনো আর্চার হওয়ার ইচ্ছে না থাকলেও তিনি এ খেলাতেই দেশকে জেতালেন সোনা। চুয়াডাঙ্গার ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায় কোচদের নজরে আসেন। এরপর ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপলের। তার প্রচেষ্টাতেই ইতি আর্চার হয়ে ওঠেন। আর এখন তো দেশের জন্যই বয়ে আনলেন গর্বের মুহূর্ত।

(ঢাকাটাইমস/০৮ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :