পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ২২:৩১ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ২২:১৯

চট্টগ্রামের সীতাকুণ্ড থানায় এক এসআই’র বিরুদ্ধে এক লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী ব্যবসায়ী শফিকুল ইসলাম এ অভিযোগ করেন। তিনি পৌরসভার দক্ষিণ মহাদেবপুর ৬নং ওয়ার্ডের শফি ভেন্ডারের বাড়ির স্থানীয় বাসিন্দা।

বৃহস্পতিবার ভুক্তভোগী চট্টগ্রাম পুলিশ সুপার বরাবর অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য দরখাস্ত করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ৪ সেপ্টেম্বর বসতবাড়ি সংলগ্ন নিজ খরিদা ভূমিতে গ্যারেজ নির্মাণ করতে গেলে স্থানীয় কিছু খারাপ লোক নিজেদের জায়গা বলে কাজ বন্ধ করে দিয়ে থানায় অভিযোগ করে। পরবর্তীতে এসআই কায়েমুল ঘটনাস্থলে গিয়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সাময়িক কাজ বন্ধ করে বাদী-বিবাদীর জায়গার কাগজ দেখাতে থানায় হাজির হতে বলেন। ভুক্তভোগী শফিকুল ইসলাম বারবার থানায় হাজির হলেও বাদীর কোনো কাগজপত্র না থাকায় থানায় হাজির না হয়ে প্রায় দুই মাস যাবত কালবিলম্ব করতে থাকেন।

সর্বশেষ ৫ ডিসেম্বর ভুক্তভোগী থানায় গিয়ে পুলিশ কর্মকর্তার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি এক লাখ টাকা দিয়ে কাজে হাত দিতে বলেন। তিনি টাকা দিতে অস্বীকার করলে কাজ বন্ধ রাখতে বলেন ও মামলা দিয়ে আটক করার হুমকি দেন ভুক্তভোগীকে।

পরে ওই দিনই সফিকুল চট্টগ্রাম পুলিশ সুপার বরাবর অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য আবেদন জানান।

অভিযোগের বিষয়ে এসআই কায়েমূল জানান, ১১ নভেম্বর ৯৯৯ নম্বরে প্রাপ্ত একটি অভিযোগের ভিত্তিতে আমি শফিকুলকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে কাজ বন্ধ রাখতে বলি। পরে তারা উভয় পক্ষ আদালতে এ বিষয়ে মীমাংসা করতে সিদ্ধান্ত নিলে আমি অভিযোগটি তাদের হাতে ছেড়ে দিই।

তিনি আরো বলেন, আমি তার নিকট কোন টাকা চাইনি, আমার বিরুদ্ধে করা অভিযোগটি মিথ্যা।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :