উল্লাপাড়ায় গৃহবধূর চুল কাটার প্রতিবেদনে অসন্তুষ্ট হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯, ১৬:৪৭

মিথ্যা অপবাদ দিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বটি-দা দিয়ে দুই সন্তানের মায়ের মাথার চুল কাটার ঘটনায় দাখিল করা প্রতিবেদন দেখে অসন্তুষ্ট প্রকাশ করেছে হাইকোর্ট।

বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ প্রতিবেদন দেখে অসন্তোষের কথা জানান। আদালতে প্রতিবেদনটি দাখিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

তিনি প্রতিবেদনটি উল্লেখ করে বলেন, এ মামলার প্রধান আসামি জেলহাজতে আছেন। বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রয়েছে। তবে এই আসামি স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করলে শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠায়। এমন প্রতিবেদন উপস্থাপনে হাইকোর্ট অসন্তুষ্ট হন।

আদালত বলেন, বাকি আসামিদের গ্রেপ্তার না হওয়া পর্যন্ত বিষয়টি নজরে রাখবেন। আর এ বিষয়ে প্রতিবেদন দিয়ে আদালতকে অগ্রগতি জানাতে হবে।

প্রতিবেদনে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী বলেন, মামলার পর থেকে গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে থাকায় আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের গ্রেপ্তারে স্থানীয় এলাকায় একাধিক সোর্স নিয়োগ করেন। সোর্সের কাছ থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে জানা যায় যে, আসামিরা পল্টন ও মতিঝিল থানা এলাকায় অবস্থান করছেন। এই তথ্য মোতাবেক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে উল্লাপাড়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত এবং তদন্তকারী কর্মকর্তা পল্টন ও মতিঝিল থানা পুলিশের সহায়তায় আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ব্যাপক পুলিশি অভিযান পরিচালনা করে। প্রযুক্তির প্রয়োগের মাধ্যমে দেখা যায় আসামিরা ঘনঘন তাদের অবস্থান পরিবর্তন করেন। পুলিশি তৎপরতার কারণে ১ নম্বর আসামি মো. আব্দুর রশিদ ১০ ডিসেম্বর সিরাজগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে বর্তমানে জেলহাজতে আছেন। মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই আসামিকে ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত আছে।

এর আগে এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন ৮ ডিসেম্বর আদালতে বিষয়টি নজরে আনেন আইনজীবী ইশরাত হাসান। ওই দিন সে অনুসারে সিরাজগঞ্জের পুলিশ সুপার ও উল্লাপাড়ার স্থানীয় পুলিশের পক্ষে প্রতিবেদন দেওয়া হয়।

গত ৭ ডিসেম্বর দৈনিক ইত্তেফাক পত্রিকায় ‘মাছকাঁটা বটি দিয়ে গৃহবধূর মাথার চুল কেটে দিলো আ’লীগ নেতা’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনা হয়।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :