কেরানীগঞ্জের আগুন কেড়ে নিল আরও ৮ প্রাণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ০৯:০০ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ০৮:১৭

রাজধানীর কেরানীগঞ্জে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আরও আটজনের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। এ নিয়ে অগ্নিকাণ্ডের ওই ঘটনায় মোট নয়জনের মৃত্যু হলো।

ঢামেকে মারা যাওয়া আটজনের মধ্যে পাঁচজনের নাম জানা গেছে। তারা হলেন- ইমরান, বাবুল, রায়হান, খালেক ও সালাউদ্দিন। বাকি তিনজনের নাম জানা যায়নি। দগ্ধদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন (আরএস) ডা. আরিফুল ইসলাম নবীন জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত অগ্নিদগ্ধদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ঢামেকে সাতজনের মৃত্যু হয়েছে।

এর আগে বুধবার বিকাল সাড়ে চারটার দিকে কেরানীগঞ্জের চুনকুঠিয়া এলাকায় ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানায় আগুন লাগে। কারখানাটিতে ওয়ান টাইম প্লেট তৈরি করা হতো বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। ঘটনার সময় শ্রমিকরা কাজ করছিলেন। তখন হঠাৎই গ্যাস রুম থেকে আগুনের সূত্রপাত হয়। 

ইঞ্জিনিয়ার এসে শ্রমিকদের আগুন লাগার খবর দেয়। এরপর শ্রমিকরা পানি ও কারখানায় থাকা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করলে তখনই তারা দগ্ধ হয়।

অগ্নিকাণ্ডে প্রায় ১০ হাজার স্কয়ার ফিট কারখানাটির ভেতরের সব মালামাল ও যন্ত্রাংশ পুড়ে যায়। অগ্নিকাণ্ডের ধ্বংসস্তুপের ভেতর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা জাকির হোসেন নামে একজনের মরদেহ উদ্ধার করে। অগ্নিদগ্ধ অবস্থায় ৩৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়। পরে আহতদের মধ্য রাত থেকে ভোর পর্যন্ত বিভিন্ন সময়ে আটজনের মৃত্যু হয়।

ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :