ফের এল ক্লাসিকো নিয়ে শঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৪:০২

স্বাধীনতাকামী কাতালান নেতাদের হাজতবাসের জেরে ফুঁসে উঠেছিল বার্সেলোনা। এমন দাঙ্গাময় পরিস্থিতিতে রিয়াল মাদ্রিদেরে খেলোয়াড়রা ক্যাম্প ন্যু’তে এসে এল ক্লাসিকোতে অংশগ্রহণ করতে যথেষ্ট অনিরাপত্তা থাকায়, ফুটবল দ্বৈরথের এই গুরুত্বপূর্ণ ম্যাচটি আনুষ্ঠানিকভাবে ২৬ অক্টোবর থেকে পিছিয়ে ১৮ ডিসেম্বর করা হয়। কিন্তু এখানেও বিপত্তি দেখা গিয়েছে। ম্যাচ চলাকালীন সময়ে কাতালান স্বাধীনতাকামী রাজনৈতিক সুনামি ডেমোক্রেটিক ক্যাম্প ন্যু’র আশপাশে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাবে বলে খবর রয়েছে।

পরিবর্তিত সূচি অনুযায়ী চলতি মাসের ১৮ তারিখ বাংলাদেশ সময় রাত ১টায় ক্যাম্প ন্যুতে রিয়া-বার্সার খেলা হওয়ার কথা রয়েছে। কিন্তু ম্যাচকে কেন্দ্র করে আন্দোলন জিইয়ে রাখতে চায় কাতালান স্বাধীনতাকামী রাজনৈতিক দল সুনামি ডেমোক্রেটিক। জানা গেছে ম্যাচ শুরুর তিন ঘন্টা আগে থেকে ভেন্যুর চারপাশে অবস্থান নিবে রাজনৈতিক দলটি। এরইমধ্যে বিক্ষোভ আন্দোলনে যোগ দেওয়ার জন্য ১৮ হাজার কর্মী নিবন্ধন করে ফেলেছে। একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে সুনামি ডেমোক্রেটিক।

বিবৃতিতে আরও বলা হয়েছে, বিক্ষোভকারীদের হাতে থাকবে ব্যানার, ফেস্টুন। যেখানে কাতালানদের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত স্লোগান লেখা থাকবে। আন্দোলনের বার্তা বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়াই তাদের লক্ষ্য।

ম্যাচ শুরুর আগে ক্যাম্প ন্যু থেকে ৬০০ মিটার দূরে প্রিন্সেস সোফিয়া হোটেলে থাকার কথা রিয়ালের খেলোয়াড়দের। আন্দোলন শুরু হলে খুব স্বাভাবিকভাবেই তাদের উপরও এটির আঁচ পড়বে। এমতাবস্থায় খেলোয়াড়দের নিরাপত্তাসিহ সর্বোপরি ম্যাচটি আয়োজনের ব্যাপারে একটি জরুরি বৈঠক ডেকেছে স্প্যানিশ পুটবল সংস্থা। অবস্থা বেগতিক দেখলে িএকটি নিরপেক্ষ ভেন্যুতেও ম্যাচ আয়োজনেরও চিন্তা করছে স্প্যানিশ ফুডবল ফেডারেশন।

এদিকে, ম্যাচ বাতিল হলে রিয়াল বস জিনেদিন জিদানের ঠোঁটের কোণে অস্পষ্ট হাসি ফোঁটার কথা। কারণ সম্প্রতি ইনজুরির কারণে দলের তিন সেরা তারকাকে পাচ্ছেন না রিয়াল গুরু। চোটাগ্রস্ত হয়ে এল ক্লাসিকোর মত দ্বৈরথপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না এডেন হ্যাজার্ড, মার্সেলো ও গ্যারেথ বেল। পুনরায় ম্যাচের সূচি পরিববর্তন হলে এই ত্রয়ীর মাঠে ফেরার জোর সম্ভাবনা রয়েছে।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :