বিএসএমএমইউ’তে চালু হলো সর্বাধুনিক ক্যাথল্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ১৭:৫২ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগে চালু হলো সর্বাধুনিক কার্ডিয়াক ক্যাথল্যাব-১। সর্বাধুনিক এই ক্যাথল্যাবটি চালুর ফলে রেডিয়েশনের মাত্রা কম ব্যবহার করেই রোগীদের এনজিওগ্রাম ও হার্টে রিং পড়ানো সম্ভব হবে। একই সঙ্গে কোনো পরীক্ষায় উন্নতমানের সুস্পষ্ট ছবিও পাওয়া যাবে।

আজ বৃহস্পতিবার সকালে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের দ্বিতীয় তলায় সর্বাধুনিক এ ক্যাথল্যাবের উদ্বোধন করেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

এ সময় উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাই রোগীদের কল্যাণের কথা ভেবেই কার্ডিওলজি বিভাগে কার্ডিয়াক ক্যাথল্যাব-১ চালু করা হলো। তিনি বলেন, বিএসএমএমইউ’র চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে।

কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান বলেন, সর্বাধুনিক ক্যাথল্যাবটি চালু হওয়ার মধ্য দিয়ে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের উন্নত চিকিৎসাসেবা কার্যক্রম আরো সমৃদ্ধ হলো। এর মাধ্যমে রোগীদের জন্য সেবার পরিধি আরো বৃদ্ধি পাবে।

এ সময়ে বিএসএমএমইউ’র উপ-উপাচার্য সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক ও গ্রন্থাগারিক কবি হারিসুল হক, অধ্যাপক মোহাম্মদ সফি উদ্দিন, অধ্যাপক এস এম মোস্তফা জামান, অধ্যাপক এম এ মুকিত, সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম জোয়ারদার টিট, কনসালটেন্ট শেখ ফয়েজ আহমেদসহ সম্মানিত শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট শিক্ষার্থী, কর্মকর্তা, নার্স, টেকনিশিয়ান ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এএ/ইস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :